২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার হুমকি পাকিস্তানের, ছবি: সংগৃহীত

ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার হুমকি পাকিস্তানের, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

খবর রটে ছিল, পাকিস্তান সফরে যেতে কিছুতেই রাজি নয় ভারত। ঠিক একারণে আসন্ন এশিয়া কাপের আয়োজক স্বত্ব ছেড়ে দিয়েছে পাকিস্তান। তবে গুঞ্জনটা উড়িয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান।

তিনটি টি-টোয়েন্টি, একটি টেস্ট এবং একটি করে ওয়ানডে ও টেস্ট খেলতে বাংলাদেশ তিন দফায় পাকিস্তান সফরে যেতে রাজি হওয়ার পর এও শোনা যায়, সেপ্টেম্বরের ইভেন্টটির আয়োজক স্বত্ব পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বাংলাদেশকে দিয়েছে।

ওয়াসিম খান বলেন, ‘আয়োজক বদলে ফেলার বিশেষ কোনো ক্ষমতা পিসিবি বা আইসিসি-র হাতে নেই। এটা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সিদ্ধান্ত। দুটি ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের চিন্তা-ভাবনা করছি এখন আমরা।’

সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড-কে (বিসিসিআই) একটি হুমকিও দিয়ে রেখেছে পাকিস্তান। এশিয়া কাপ খেলতে ভারত পাকিস্তানে না গেলে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে না তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়ে পিসিবি-র এ কর্মকর্তা জানান, ‘ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে। তাহলে ভারতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা অংশগ্রহণ করব না।’

দীর্ঘ দিন পর পাকিস্তানের মাটিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। টি-টোয়েন্টি ও ওয়ানডের পর দেশটিতে হয়েছে টেস্ট ম্যাচও। শ্রীলঙ্কার দুই দফা সফরের পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন পাকিস্তান সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল।

আপনার মতামত লিখুন :