ফাতির জোড়া গোলে ছন্দে বার্সা



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
মেসি-ফাতির ম্যাজিকে বার্সেলোনা তুলে নিয়েছে অনায়াস জয়

মেসি-ফাতির ম্যাজিকে বার্সেলোনা তুলে নিয়েছে অনায়াস জয়

  • Font increase
  • Font Decrease

জমে উঠেছে স্প্যানিশ লা লিগার লড়াই! শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান আরও কমিয়ে এনেছে বার্সেলোনা। রোববার রাতে লেভান্তের বিপক্ষে অনায়াস জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি।  এই জয়ে রিয়ালের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র ৩।

রোববার নু ক্যাম্পে নিজেদের মাঠে ২-১ গোলে জিতেছে বার্সা। কিকে সেতিয়েনের দলের জয়ের নায়ক আনসু ফাতি, তিনি একাই করেছেন দুই গোল। দুটি গোলেরই উৎস তৈরি করে দেন লিওনেল মেসি।

যদিও সুযোগগুলো ঠিকঠাক কাজে লাগাতে পারলে আরও বড় ব্যবধানে জিততে পারতো বার্সা। খেলার ১১ মিনিটেই প্রথম সুযোগটা হাতছাড়া করেন মেসি। তারপর অ্যান্তোনিও গ্রিজমানও কাজে লাগাতে পারেন নি।

খেলার ৩০তম মিনিটে মেসির থ্রু পাস ধরে ব্যবধান গড়ে দেন ফাতি। পরের মিনিটেই সেই একই কম্বিনেশনে আরও এগিয়ে যায় ফেভারিটরা। ১৭ বছর বয়সী ফাতির এটি চলতি লিগে চার নম্বর গোল। এই মৌসুমেই লা লিগা অভিষেক হয়েছে এই স্ট্রাইকারের।

কিন্তু ইনজুরি সময়ে একটি গোল হজম করে বার্সা। তারপরও হাসিমুখেই মাঠ ছাড়ে স্বাগতিকরা। লিগে ২২ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে এরপরই বার্সেলোনা।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি।  স্টিভেন বেহরভেন ও সন হিউং মিনের গোলে জয় তুলে নিয়েছে টটেনহ্যাম হটস্পার। এ অবস্থায় ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি। ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। তৃতীয় স্থানে থাকা লেস্টার সিটির অর্জন ৪৯ পয়েন্ট।

প্রিমিয়ার লিগে রোববারের আরেক ম্যাচে বার্নলির মাঠে হোঁচট খেয়েছে আর্সেনাল। বার্নলির টার্ফ মুর স্টেডিয়ামে  গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। লিগে এ নিয়ে টানা চার ম্যাচ ড্র করছে আর্সেনাল।