নাটকীয় জয়ে সমতায় ফিরল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
শেষ দুই বলে দুই উইকেট নিয়ে ইংলিশদের জয় এনে দেন টম কুরান, ছবি: সংগৃহীত

শেষ দুই বলে দুই উইকেট নিয়ে ইংলিশদের জয় এনে দেন টম কুরান, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জয়ের জন্য শেষ দুই বলে তিন রানের দরকার ছিল দক্ষিণ আফ্রিকার। কিন্তু স্নায়ুচাপ সামলে দুরন্ত বোলিংয়ে প্রোটিয়াদের শেষ দুটি উইকেট ফেলে দেন টম কুরান। দলকে ভাসিয়ে দেন জয়োৎসবের শিহরণে।

কুরানের দুরন্ত ডেথ বোলিংয়ে রোমাঞ্চকর দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে নাটকীয়ভাবে ২ রানে হারিয়েছে ইংল্যান্ড। দুর্বার এ জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতায় ফিরল সফরকারীরা।

ডারবানে টসে হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২০৪ রানের পুঁজি গড়ে ইংল্যান্ড। কিন্তু হাত ছোঁয়া দূরে থাকা জয়টাও ছিনিয়ে নিতে পারেনি স্বাগতিকরা। ৭ উইকেটের বিনিময়ে ২০২ রানেই গুটিয়ে গেছে প্রোটিয়াদের ইনিংস।

দলীয় ১৭ রানে ওপেনার জস বাটলারকে (২ রান) হারানোর পর আর পিছনে তাকাতে হয়নি ইংলিশদের। চলতে থাকে তাদের রানের চাকা। দলের জমাও বাড়তে থাকে।

তারকা অলরাউন্ডার বেন স্টোকস অপরাজিত থেকে যান ৪৭ রানে। ৪০ রান নিয়ে ফেরেন অন্য উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয়।

ম্যাচ সেরা মঈন আলী ৩৯ ও জনি বেয়ারস্টো যোগ করেন ৩৫ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৮ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন লুঙ্গি এনগিডি। ২টি উইকেট নেন আন্ডিলে ফেহলুকায়ো।

লক্ষ্য তাড়া করতে নেমে ক্যাপ্টেন ডি ককের (৬৫) অর্ধশতকের পরও তীরে এসে তরী ডুবিয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। রসি ফন ডার ডুসেন খেলেন ৪৩ রানের হার না মানা ইনিংস। ৩১ রান এনে দেন ওপেনার টেম্বা বাভুমা।

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন টম কুরান, ক্রিস জর্ডান ও মার্ক উড।

আপনার মতামত লিখুন :