লড়াই জমিয়ে তুলল বার্সা



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ল বার্সেলোনা

স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ল বার্সেলোনা

  • Font increase
  • Font Decrease

স্প্যানিশ লা লিগায় এবার সমান তালেই লড়ছে দুই জায়ান্ট। আরেকটি দুর্দান্ত জয়ে রিয়াল মাদ্রিদকে ছুঁয়ে ফেলল বার্সেলোনা। পয়েন্ট তালিকার তিন নম্বর দল গেতাফের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ল বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার স্প্যানিশ লা লিগায় ন্যু ক্যাম্পে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা।

ম্যাচে কাতালান ক্লাবটির হয়ে দুটি গোল করেন অঁতোয়ান গ্রিজমান ও সার্জিও রবের্তো।  এই সাফল্যে রিয়াল মাদ্রিদের সমান পয়েন্ট এখন বার্সার। যদিও গোল ব্যবধানে পিছিয়ে আছে লিওনেল মেসির দল।

কোচ কিকে সেতিয়েনের কৌশলে চেনা পথেই থাকছে জায়ান্টরা। এদিন নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে থাকলেন রক্ষণভাগের সেরা তারকা জেরার্ড পিকে। ফিরলেন জর্দি আলবা ও আনসু ফাতি।

এরমধ্যে খেলার ১৪ মিনিটে মেসি সুযোগটা কাজে লাগাতে পারলে এগিয়ে যেতো বার্সা। তবে প্রথম গোলের উৎসটা তৈরি করে দেন তিনিই। এই প্লেমেকারের পাস থেকে বল পেয়ে ৩৩তম মিনিটে নিশানা খুঁজে নেন গ্রিজমান। চলতি লিগে ফ্রান্সের এই মহাতারকার এটি সাত নম্বর গোল।

৩৯ মিনিটে ব্যাবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিকরা। এবার গোলদাতা রবের্তো।

দ্বিতীয়ার্ধে অবশ্য চেনা যায়নি বার্সার তারকাদের। এরমধ্যে ৬৫তম মিনিটে অ্যাঞ্জেল রদ্রিগেসের দারুণ এক ভলিতে ব্যবধান কমায় গেতাফ। কিন্তু এরপর আর গোলের দেখা পায়নি দলটি। জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এ অবস্থায় লা লিগায় ২৪ ম্যাচে ১৬ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৫২।  ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে গেতাফে। এক ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট শীর্ষে যথারীতি রিয়াল।