বিদেশি ক্রিকেটারদের ছাড়াই ১৫ মার্চ শুরু প্রিমিয়ার লিগ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরপুর হোম অব ক্রিকেট থেকে
ঢাকা প্রিমিয়ার লিগে এবার খেলবেন শুধু দেশের ক্রিকেটাররা

ঢাকা প্রিমিয়ার লিগে এবার খেলবেন শুধু দেশের ক্রিকেটাররা

  • Font increase
  • Font Decrease

ঘরোয়া ক্রিকেটে তাহলে বিদেশি ক্রিকেটারদের দরজা একে একে বন্ধ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)? অনেকটা তাই। এবার ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন শুধু দেশের ক্রিকেটাররাই। ঘরোয়া ক্রিকেটে বিদেশিদের পেছনে আর অর্থ খরচ করতে রাজী নয় ক্লাবগুলো। এ কারণেই আগামী ১৫ মার্চ থেকে শুধু দেশি ক্রিকেটারদের নিয়েই শুরু হবে ঢাকার ক্রিকেটের সবচেয়ে বড় এই লিগ।

রোববার বিকেলে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে গণমাধ্যমের সামনে এই তথ্য দেন প্রিমিয়ার লিগের আয়োজক-ব্যবস্থাপক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

এবারের লিগে প্লেয়ার বাইলজ নেই। ক্রিকেটাররা নিজেদের ইচ্ছেমতো ক্লাব বেছে নিতে পারবেন। অবশ্য এটা করতে গিয়ে একটি ক্লাবের সঙ্গে আরেকটির শক্তির দূরত্ব তৈরি হওয়ার শঙ্কাও থাকছে।

আসন্ন প্রিমিয়ার লিগের দলবদল হবে আগামী ৩, ৪ ও ৫ মার্চ। এই সময়টাতে সিলেটে ওয়ানডে ম্যাচ নিয়ে ব্যস্ত থাকবেন জাতীয় দলের ক্রিকেটাররা। এ কারণে সিলেটেও দলবদল করার সুযোগ রাখছে সিসিডিএম। ১২ দল নিয়ে শুরুতে হবে ৫০ ওভারের লিগ। তারপর শীর্ষ ৬ দল নিয়ে হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

ঢাকা কিংবা বিকেএসপিতে এবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ থাকছে না। কারণ বিকেএসপির ভেন্যুতে বেশ কিছুদিন ধরে টানা ক্রিকেট চলেছে। এজন্য বিশ্রামে থাকবে এই মাঠ। এ অবস্থায় খেলা হবে চট্টগ্রাম ও কক্সবাজারে। আর প্রতিটি ম্যাচই লাইভ স্ট্রিমিং করবে সিসিডিএম।

তবে বিদেশি ক্রিকেটাররা থাকছেন না আপাতত এটাই বড় খবর। এনিয়ে অবশ্য ক্লাবগুলোর মতামত নিয়েছে সিসিডিএম। তাদের বেশির ভাগই বিদেশি ক্রিকেটারদের জন্য অর্থ খরচে আগ্রহী নয়। কারণ তারা ম্যাচে তেমন কোনো ভূমিকা রাখতে পারছেন না। একইভাবে বিদেশি ক্রিকেটাররা না খেললে বাড়তি সুযোগ পাবেন দেশের খেলোয়াড়রাই।

আপনার মতামত লিখুন :