রিয়াল-জুভেন্টাসের দুঃস্বপ্নের রাত

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
হতাশ ক্রিশ্চিয়ানো রোনালদো, ছবি: সংগৃহীত

হতাশ ক্রিশ্চিয়ানো রোনালদো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল পর্বের লড়াইয়ে এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। প্রথম লেগের ম্যাচে ঘুরে দাঁড়িয়ে কোচ পেপ গার্দিওলার দল ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদকে। হার দেখেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসও। ইতালিয়ান চ্যাম্পিয়নদের ১-০ গোলে ধরাশায়ী করেছে অলিম্পিক লিঁও।

সান্টিয়াগো বার্নাব্যুতে কোনো দলই যেন গোলমুখ খুলতে পারছিল। শেষে ম্যাচের বয়স এক ঘণ্টা পূর্ণ হতেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। স্বাগতিকদের উচ্ছ্বাসে ভাসান ইসকো।

তবে ম্যাচের শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ম্যানসিটি। ব্রাজিলিয়ান প্লেমেকার গ্যাব্রিয়েল জেসুস ৭৮তম মিনিটে অতিথিদের সমতায় ফেরান। ৮৩তম মিনিটে কোচ জিনেদিন জিদানের শিষ্যদের হৃদয় ভেঙে দেয় সিটি। পেনাল্টি থেকে জয়সূচক গোল করে ম্যাচের নায়ক বনে যান কেভিন ডি ব্রুইনে।

হারের সঙ্গে আরো একটি খারাপ খবর হজম করতে হয়েছে রিয়াল ভক্ত-সমর্থকদের। ম্যাচ শেষের চার মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সার্জিও রামোস। জেসুসকে ফেলে দেওয়াই ছিল তার অপরাধ। যদিও তার সতীর্থরা প্রশ্ন তুলেছেন আদৌ লাল কার্ড দেখার মতো অপরাধ করে ছিলেন কী না রামোস।

তবে এনিয়ে ইউরোপ সেরার লড়াইয়ে চতুর্থবারের মতো লাল কার্ড দেখলেন তারকা ডিফেন্ডার রামোস। তার সমান লাল কার্ড দেখেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ ও এডগার ডেভিডস।

জুভেন্টাসকে হারিয়ে অঘটনের জন্ম দিতে একটি গোলই যথেষ্ট ছিল অলিম্পিক লিঁও-র জন্য। ফরাসি ক্লাবটির হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন লুকাস তৌসার্ট।

আপনার মতামত লিখুন :