১৫ মার্চ থেকে বঙ্গবন্ধু প্রিমিয়ার ক্রিকেট ঢাকায় শুরু

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
বঙ্গবন্ধু প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরু হচ্ছে ঢাকাতেই

বঙ্গবন্ধু প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরু হচ্ছে ঢাকাতেই

  • Font increase
  • Font Decrease

মুজিব বর্ষ উপলক্ষে টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। নির্ধারিত সময় ১৫ মার্চ থেকেই শুরু হচ্ছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। তবে বদলে গেছে ভেন্যু। আগের মতো এবারের বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগও অনুষ্ঠিত হবে ঢাকায়। আন্তর্জাতিক ক্রিকেট সূচির জন্য এই লিগের প্রথম তিন রাউন্ড ঢাকা থেকে সরিয়ে চট্টগ্রাম ও কক্সবাজারে আয়োজন করার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকায় আন্তর্জাতিক ক্রিকেট উৎসব স্থগিত হয়েছে। আর তাই স্থানীয় ক্রিকেট লিগ ঢাকার মাঠে আয়োজনের সুযোগ মিলছে।

এবারের প্রিমিয়ার লিগ আগের মতো যথারীতি মিরপুর, ফতুল্লা ও বিকেএসপিতে অনুষ্ঠিত হবে। ১৫ মার্চ লিগের তিনটি ম্যাচ শুরু হচ্ছে। প্রতিদিন তিনটি করে ম্যাচ হবে। উদ্বোধনী দিনে মিরপুরে আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে পারটেক্স স্পোর্টিং ক্লাব। এদিন বিকেএসপির চার নম্বর মাঠে লড়বে লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব। একই দিনে ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে খেলবে প্রাইম দোলেশ্বর ও ব্রাদার্স ইউনিয়ন।

প্রথম রাউন্ডের ছয়টি ম্যাচ শেষ হবে ১৬ মার্চ। একদিন বিরতির পর দ্বিতীয় রাউন্ড শুরু হবে ১৮ মার্চ থেকে। লিগ পর্বের শেষ এবং পঞ্চম রাউন্ড হবে ২৭ ও ২৮ মার্চ। লিগ পর্বে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ছয়টি দলকে নিয়ে শুরু হবে সুপার সিক্স। এই পর্বে শেষ পর্যন্ত যে দলের পয়েন্ট বেশি থাকবে তারাই জিতবে লিগ শিরোপা।

এবারের প্রিমিয়ার লিগে ১২টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো: আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, লেফটেন্যান্ট. শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, ব্রাদার্স ইউনিয়ন, ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ও পারটেক্স স্পোর্টিং ক্লাব।

প্রথম রাউন্ডের সূচি

১৫ মার্চ আবাহনী-পারটেক্স   মিরপুর
১৫ মার্চ রূপগঞ্জ-ডিওএইচএস বিকেএসপি
১৫ মার্চ দোলেশ্বর-ব্রাদার্স ফতুল্লা
১৬ মার্চ শেখ জামাল-খেলাঘর বিকেএসপি
১৬ মার্চ প্রাইম ব্যাংক-গাজী গ্রুপ মিরপুর
১৬ মার্চ মোহামেডান-শাইনপুকুর ফতুল্লা

আপনার মতামত লিখুন :