বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আবাহনীর আনন্দ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শেরে বাংলায় কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করেছে আবাহনী লিমিটেড, ছবি: বিসিবি

শেরে বাংলায় কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করেছে আবাহনী লিমিটেড, ছবি: বিসিবি

  • Font increase
  • Font Decrease

শ্রদ্ধা-ভালোবাসায় গোটা দেশ পালন করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। মঙ্গলবার মধ্য রাত থেকেই দেশ জুড়ে চলছে স্বতঃস্ফূর্ত নানা আয়োজন। করোনাভাইরাস আতঙ্কের কারণে অনুষ্ঠানের কলরব ছোট হয়ে গেলেও ঘরে বসে থাকেনি কেউ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী যে একবারই আসবে!

বঙ্গবন্ধুর জন্মদিন বাঙালি জাতির জীবনে এক অবিস্মরণীয় দিন। মুজিব বর্ষের সূচনা লগ্নে অবশ্য করোনা আতঙ্কে থমকে আছে দেশের ক্রীড়াঙ্গন। বন্ধ হয়ে গেছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের খেলা। কবে ফের শুরু করা যাবে সেটিও নিশ্চিত নয়। কারণ বিশ্বের অন্য দেশগুলোর মতো এই প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। প্রতিদিনই আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

এ কারণে বন্ধ লিগ, ঘরোয়া ক্রীড়াঙ্গন স্থবির হয়ে আছে। একইভাবে বাংলাদেশ দলের পাকিস্তান সফরও স্থগিত। করোনা পরিস্থিতির উন্নতি হলে সফর নিয়ে ভাববে দুই দেশের ক্রিকেট বোর্ড।

কেক কাটার অপেক্ষায় সবাই, ছবি: বিসিবি

তবে বঙ্গবন্ধুর জন্মদিনে ঠিকই আনন্দের রেশ থাকল মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। হোম অব ক্রিকেটে এদিন অনুশীলনে এসেছিল প্রিমিয়ার লিগের দল আবাহনী লিমিটেড। যে ক্লাবটির সঙ্গে জড়িয়ে আছেন বঙ্গবন্ধুরই সন্তান শেখ কামাল।

সেই ক্লাবের ক্রিকেটাররা জাতির পিতার জন্মদিনে মঙ্গলবার কেক কাটলেন। মিরপুরের হোম অব ক্রিকেটে হাসিমুখেই বঙ্গবন্ধুর শততম জন্মদিন পালন করলেন ক্রিকেটার-কর্মকর্তারা।

কেক মাখিয়ে আনন্দের মাত্রাটা বাড়িয়ে দেন মুশফিকুর রহিম, ছবি: বিসিবি

মুশফিকুর রহিম সব জায়গাতেই মধ্যমণি। এখানেও ব্যতিক্রম ছিল না। কেক কেটে সতীর্থদের সঙ্গে আনন্দে মেতে উঠেন প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের অধিনায়ক। সঙ্গে ছিলেন দলটির অন্য সতীর্থরাও। ছিলেন কোচ খালেদ মাহমুদ সুজনও।

 বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপনে মুশফিকুর রহিম ছিলেন সবার মধ্যমণি, ছবি: বিসিবি

অবশ্য করোনাভাইরাস আতঙ্ক না থাকলে উৎসবের কলরব আরও বড় হতো। মিরপুরের এই মাঠেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশেষ কনসার্ট। যেখানে উপমহাদেশের তারকা সঙ্গীতজ্ঞ এ আর রহমানের গান পরিবেশনার কথা ছিল। এরপর দুটো আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের জন্যও প্রস্তুতি সেরে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এশিয়া ও অবশিষ্ট বিশ্ব একাদশের সেই ম্যাচটি আপাতত স্থগিত করেছে বিসিবি।

করোনাভাইরাস নিয়ে আতঙ্ক শেষে ফের মুজিব বর্ষের এই আয়োজন করবে বিসিবি। এরইমধ্যে প্রাণঘাতি এই ভাইরাসের সংক্রমণে বিশ্বব্যাপী ৭ হাজার ১৫৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে প্রায় দুই লাখ।

আপনার মতামত লিখুন :