ঘরবন্দী ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ভক্তদের জন্য ৪৫ বছরের ক্রিকেট আর্কাইভ খুলে দিয়েছে আইসিসি, ছবি: সংগৃহীত

ভক্তদের জন্য ৪৫ বছরের ক্রিকেট আর্কাইভ খুলে দিয়েছে আইসিসি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লকডাউন- বিশ্ববাসীর যাপিত জীবনে নতুন এক শব্দ। করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে হোম কোয়ারেন্টিন মানে সঙ্গরোধে আছেন সচেতন মানুষ। চার দেয়ালে সময় কাটানো অবশ্য বেশ কঠিনই হয়ে পড়ছে। এ সময়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ক্রিকেট প্রেমীদের জন্য দিয়েছে সুখবর।

গৃহবন্দী ক্রিকেট ভক্তদের কথা ভেবে গত ৪৫ বছরের আর্কাইভ খুলে দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

গত সাড়ে চার দশকে ক্রিকেট বিশ্বের সেরা ম্যাচগুলো দেখতে পারবেন মুফতে।

সেই ১৯৭৫ সালে শুরু ওয়ানডে বিশ্বকাপ। সর্বশেষটি হয়েছে ২০১৯ সালে। সব ম্যাচই দেখতে পারবেন ক্রিকেট প্রেমীরা। এখানেই শেষ নয়, গত সাড়ে চার দশকের নারী বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই করা ম্যাচও থাকছে।

ভক্তদের করোনা আতঙ্কের দিনগুলোও রঙিন করে দিয়ে আইসিসি জানিয়েছে, ‘অন্য রকম এক সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। এ অবস্থায় ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখার প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি করে উপলব্ধি হচ্ছে। এই মুহূর্তে পৃথিবীতে কোনো রকম ক্রিকেট অনুষ্ঠিত হচ্ছে না। এ কারণেই আমরা আমাদের আর্কাইভটি ব্রডকাস্টারদের হাতে তুলে দেব। যাতে ক্রিকেট ভক্তরা দুর্দান্ত কিছু ক্রিকেটীয় মুহূর্ত উপভোগ করতে পারেন।’

১৯৭৫ সালের বিশ্বকাপ থেকে আইসিসির সবগুলো আসরের ভিডিও ব্রডকাস্টাররা পাবেন। আইসিসির সামাজিক যোগাযোগ মাধ্যমের চ্যানেলে হাইলাইটস আর টুর্নামেন্টের পুনঃপ্রচার দেখানো হবে। একইসঙ্গে আইকনিক ম্যাচগুলোর জন্য থাকছে ‘ওয়াচ পার্টি’!

করোনা নিয়ে গোটা বিশ্বের এই সঙ্কটময় সময়ে ক্রিকেট সমর্থকদের সঙ্গে সংযোগ রাখাটাই জরুরি মনে করছেন আইসিসির প্রধান নির্বাহী মানু সাহনি।

আপনার মতামত লিখুন :