দুস্থদের মুখে অন্ন তুলে দিবেন মহানুভব মাশরাফি

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন মাশরাফি বিন মর্তুজা

অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন মাশরাফি বিন মর্তুজা

  • Font increase
  • Font Decrease

অন্য সবার মতো ঘরবন্দী মাশরাফি বিন মর্তুজাও। ঘরে থাকলেও সরব আছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সবাইকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার অনুরোধ করেছেন। জানিয়েছেন সামাজিক দূরত্ব বজায় রেখে প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে যাওয়ার আহ্বান।

কিন্তু ঘরে আর কত? তার নড়াইল-২ আসনের অনেক মানুষ যে এখন কর্মহীন হয়ে পড়েছে। জীবিকা নির্বাহ করাই যেন তাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাই করোনা সঙ্কটে সাবেক এ টাইগার ক্যাপ্টেন নেমেছেন সম্মুখ যুদ্ধে।

নিজের আসনের ১২০০ দুস্থ পরিবারের মুখে অন্ন তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন এমপি মাশরাফি। ইতোমধ্যে ৪ টন চাল কেনা হয়েছে। শুরুতে ৩০০ পরিবার পাবে ৫ কেজি করে চাল। সঙ্গে থাকবে এক কেজি করে ডাল, তেল, পেঁয়াজ ও আলু। এভাবে চলতে থাকবে তার এই সহযোগিতা।

করোনার বিরুদ্ধে যারা সরাসরি লড়াই করে যাচ্ছেন সেই চিকিৎসক ও নার্সদের কথাও ভুলে যাননি মাশরাফি। তাদের সুরক্ষিত রাখতে ২০০ পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্টের (পিপিই) ব্যবস্থা করেছেন। আরো ৩০০ পিপিই সংগ্রহ করতে যাচ্ছেন তিনি।

শুধু সংসদ সদস্য হিসেবেই নয়। ক্রিকেটার মাশরাফিও এগিয়ে এসেছেন মানবতার ডাকে সাড়া দিয়ে। জাতীয় দলের ২৭জন ক্রিকেটার মিলে করোনা যুদ্ধের জন্য গড়েছেন ৩০ লাখ টাকার তহবিল। সেখানেও মাশরাফি দিয়েছেন ২ লাখ ২৫ হাজার টাকা।

আপনার মতামত লিখুন :