করোনাভাইরাস: খেলা বন্ধ রাখার সিদ্ধান্তে অনড় ক্রীড়া প্রতিমন্ত্রী



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ কারণেই স্থবির সবকিছু। বন্ধ খেলার মাঠ। কবে ফের শুরু হবে বলার উপায় নেই। এ অবস্থায় খেলাধুলা আপাতত স্থগিত থাকবে বলে জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

শনিবার তিনি বলেন, 'সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। এ সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। সচেতন থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে দেশের জনগণকে সচেতন করতে হবে। যে কোনো পর্যায়ের খেলাধুলাতে জনসমাগম ঘটে। তাই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশের সকল প্রকার খেলাধুলা বন্ধ থাকবে।'

এর আগে গত ১৬ মার্চ সচিবালয়ের সভাকক্ষে মুজিব বর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সকল প্রকার খেলাধুলা স্থগিতের ঘোষণা দেন। একইসঙ্গে করোনা মোকাবেলায় দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম ও জিমনেসিয়ামগুলো স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন প্রয়োজনে অস্থায়ী হাসপাতাল বা আইসোলেশন সেন্টার করতে পারবে- এমন সিদ্ধান্তও নেওয়া হয়।

রাজধানী ঢাকাসহ দেশে মোট ৮০টি বিভাগীয় ও জেলা স্টেডিয়াম ও উপজেলা পর্যায়ে ১২৫টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম রয়েছে। এছাড়াও দেশে ২২টি জিমনেসিয়াম, ৭টি ইনডোর স্টেডিয়াম এবং ৫টি মহিলা ক্রীড়া কমপ্লেক্স রয়েছে।