সেরা সম্পদ ভক্তদের দেখাচ্ছেন পন্টিং

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
স্মারক একে একে অনুরাগীদের সঙ্গে ভাগাভাগি করছেন রিকি পন্টিং

স্মারক একে একে অনুরাগীদের সঙ্গে ভাগাভাগি করছেন রিকি পন্টিং

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস নামের মহামারিতে প্রায় স্থবির গোটা বিশ্ব। সংক্রমণ থেকে বাঁচতে চলছে লকডাউন। ঘরবন্ধী বেশির ভাগ মানুষ। এই সময়ে অনেকেই নানাভাবে ব্যস্ত থাকছেন। সময়ও হাতে মিলেছে অফুরন্ত। অবসরে এবার নিজের সেরা সম্পদগুলো দেখাচ্ছেন রিকি পন্টিং। নিজের কাছে গচ্ছিত সেইসব স্মারক একে একে অনুরাগীদের সঙ্গে ভাগাভাগি করছেন দু’বারের বিশ্বজয়ী অস্ট্রেলিয়ান অধিনায়ক।

২০০৩ বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে দুর্দান্ত শতরান হাঁকানো ব্যাট দিয়ে শুরুটা হয়েছিল। আর শেষটা করেন আরেকটি প্রিয় স্মারক দিয়ে। যেটি তার প্রিয় ব্যাগি গ্রিন ক্যাপ।

অজি ক্রিকেটারদের কাছে ব্যাগি গ্রিনের মাহাত্ম্য অনেক বেশি! পন্টিংও তার ব্যতিক্রম নন। সেই ব্যাগি গ্রিনের ছবি টুইটারে পোস্ট করেন পন্টিং। লিখেছেন, 'এটিআমার ক্রিকেট ক্যারিয়ারের শ্রেষ্ঠ স্মারক।'

যদিও দুটি বিশ্বকাপ জয়ী অধিনায়কের সংগ্রহে রয়েছে জোড়া ব্যাগি গ্রিন। দেশের হয়ে টুপিটি মাথায় খেলেছেন শতাধিক টেস্ট সেটি তো আছেই। পাশাপাশি অবসরকালে পন্টিংকে একটি নতুন ব্যাগি গ্রিন উপহার দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। বিদায়ের সময় তার  হাতে ব্র্যান্ড নিউ টুপি তুলে দিয়েছিলেন স্ত্রী রিয়ানা জেনিফার ক্যান্টর।

ভক্দের সঙ্গে এই দুটি টুপির ছবি ভাগাভাগি করে পন্টিং লিখেছেন, ‘অবসরের সময় রিয়ানা ও ক্রিকেট অস্ট্রেলিয়ার উপহার দেওয়া এই জিনিসটা আমার ক্যারিয়ারের সেরা স্মারক। একটা নতুন ক্যাপ যেটা বাঁ-দিকে রাখা আর আমার গর্ব আমার আনন্দ, যেটা রাখা ডানদিকে। ১৪০টি টেস্ট খেলার পর একটু পুরনো হয়ে গেল!’

১৬৮ টেস্ট খেলে ১৩,৩৭৮ রান করেছেন পন্টিং। ইতিহাসের সেরা ব্যাটসম্যানদের একজন তিনি!

আপনার মতামত লিখুন :