চলেই গেলেন কিউই কিংবদন্তি এডওয়ার্ডস

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
জক এডওয়ার্ডস : চলে গেলেন না ফেরার দেশে

জক এডওয়ার্ডস : চলে গেলেন না ফেরার দেশে

  • Font increase
  • Font Decrease

আন্তর্জাতিক ক্যারিয়ারটা আহামরি নয়। নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন ৬টি টেস্ট ও ৮টি ওয়ানডে! তারপরও দেশটির কিংবদন্তি ক্রিকেটার জক এডওয়ার্ডস। কারণ ক্রিকেট মাঠে যতোদিন ছিলেন চার-ছক্কায় মাতিয়েছেন দর্শক। সত্তর-আশির দশকে বিধ্বংসী ব্যাটিংয়ে ঝড় তুলেছেন তিনি। সেই সাবেক তারকা ক্রিকেটারটি চলে গেলেন না ফেরান দেশে।

৬৪ বছর বয়সে সোমবার না ফেরার দেশে চলে গেলেন এডওয়ার্ডস।  এই ক্রিকেটারের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ঘরোয়া ক্রিকেটে তার দল সেন্ট্রাল ডিস্ট্রিক্টস। তার মৃত্যুর কারণ অবশ্য জানা যায়নি।

ছোট্ট ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে ৫১ রান তুলতে খেলেন ৪৭ বল। ইনিংসে ছিল ১১ বাউন্ডারি। তারপর তৃতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে অকল্যান্ডে করেন জোড়া ফিফটি। কিন্তু এরপর টানা ৫ টেস্টে ব্যর্থ। আন্তর্জাতিক ক্যারিয়ারটাও শেষ হয়ে যায় এই উইকেটকিপার ব্যাটসম্যানের।

জক এডওয়ার্ডস প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৯২টি। সাড়ে ৪ হাজারের বেশি রান করেন তিনি। ক্যাচ-স্টাম্পিং মিলিয়ে ডিসমিসাল ১৪২টি।

এদিকে করোনাভাইরাস নিয়ে পুরো বিশ্ব যখন শঙ্কিত তখন চলে গেলেন ইংল্যান্ডের অলরাউন্ডার পিটার ওয়াকার। হঠাৎ করেই স্ট্রোক করে মারা গেলেন তিনি। ১৯৬০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের হয়ে ৩টি টেস্ট খেলেন তিনি। ৪ ইনিংসে রান ১২৮। ৪৬৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেন গ্ল্যামারগনের হয়ে। ৮৪ বছর বয়সে তিনি চলে গেলেন না ফেরার দেশে।

আপনার মতামত লিখুন :