করোনা সঙ্কটে ঘরই হোক মসজিদ: ইরফান পাঠান

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বড় ভাই ও বাবার সঙ্গে ইরফান পাঠান (ডানে), ছবি: সংগৃহীত

বড় ভাই ও বাবার সঙ্গে ইরফান পাঠান (ডানে), ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পুরো ভারত নেমেছে করোনা যুদ্ধে। চলছে লকডাউন। প্রাণঘাতী এ ভাইরাসকে নির্মূল করতে গিয়ে ঘরবন্দী হয়ে পড়েছেন সবাই। মসজিদে গিয়ে নামাজও পড়তে পারছেন না মুসল্লিরা। তাতে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। তবে অনেকে সেটা মেনে নিতে পারছেন না।

কিন্তু ঘর থেকে বাইরে বেরনোই যে এখন বিপদ। যে কোনো সময় যে কোনো জায়গায় ছোবল বসাতে পারে কোভিড-১৯। গণজমায়েত হলেই থাকবে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি। তাই ঘরে নামাজ আদায় করার নির্দেশ জারি করেছে ভারত সরকার। জামাতে নামাজ পড়লে বেড়ে যেতে পারে করোনার সংক্রমণ।

তাই মুসল্লিদের নির্দেশ মেনে ঘরেই নামাজ আদায় করার অনুরোধ করেছেন ইরফান পাঠান। ফেসবুকে পোস্ট করা এক ভিডিও বার্তায় ভারতের সাবেক এ তারকা ক্রিকেটার বলেন, ‘এটা ভাববেন না, মসজিদে যাওয়া নিষেধ। বরং এটা ভাবুন, ঘরকে মসজিদ বানাতে বলেছে। আমাদের মতো আমাদের ঘরও এখন গুনাহগার। আসুন ঘরকে শুদ্ধ করি। কিছুদিন ঘরেই নামাজ আদায় করি।’

বড় ভাই ইউসুফ পাঠানের সঙ্গে মিলে ইরফান পাঠান এর আগে বাবার নামে চালু করা মেহমুদ খান পাঠান চ্যারিট্যাবল ট্রাস্টের মাধ্যমে মাস্ক সরবরাহ করেছেন ভাদোদরা স্বাস্থ্য বিভাগে। পরে দুস্থ ও অসহায় মানুষের জন্য দুই ভাই মিলে দিয়েছেন দশ হাজার কেজি চাল ও ৭০০ কেজি আলু।

আপনার মতামত লিখুন :