স্বেচ্ছায় বেতন কম নেবে রিয়াল মাদ্রিদের ফুটবলাররাও

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
রিয়াল মাদ্রিদের ফুটবলাররাও বেতন কাটছাঁটে রাজি, ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের ফুটবলাররাও বেতন কাটছাঁটে রাজি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের এই দুর্যোগের সময় মোকাবেলায় প্রায় সবাই নিজেদের অবদান রাখছেন। সেই তালিকায় যোগ দিলেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়, কোচ ও পরিচালকরা। যেহেতু খেলা বন্ধ। তাই এই সময়টায় ক্লাবকে আর্থিকভাবে সহায়তায় এগিয়ে এসেছেন তারা।

ক্লাবের খেলোয়াড়, কোচ এবং প্রধান পরিচালকরা চলতি বছর তাদের বেতন স্বেচ্ছায় কমিয়ে আনতে সম্মত হয়েছেন। তারা তাদের নির্ধারিত বেতনের শতকরা ১০ থেকে ২০ ভাগ স্বেচ্ছায় কমিয়ে আনছেন।

করোনাভাইরাস মোকাবেলায় স্পেন সরকার দেশটিতে এখন জরুরি অবস্থা জারি করেছে। পুরো দেশে ফুটবলসহ বাকি সব ধরনের খেলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

খেলোয়াড়, কোচ ও পরিচালকদের বেতন হ্রাসের প্রসঙ্গে রিয়াল মাদ্রিদ এক বিবৃতিতে জানিয়েছে-‘ক্লাবের নন প্লেয়িং কর্মকর্তা ও কর্মচারীদের আর্থিক সঙ্কট মেটাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।’

শুধু ফুটবল দল নয়, ক্লাবের বাস্কেটবল দলও স্বেচ্ছায় বেতন কমিয়ে আনতে সম্মত হয়েছে।

ফুটবল স্থগিত থাকায় ক্লাবের বানিজ্যিক আয়ের সমস্ত পথ এখন বন্ধ। আর্থিক ধাক্কা সামাল দিতেই পরিস্থিতির দাবি মেটাতে এই উপায় বেছে নেওয়া ছাড়া ক্লাবের সামনে আপাতত আর কোনো দ্বিতীয় পথ নেই।

উল্লেখ্য এর আগে বার্সেলোনার খেলোয়াড়রাও স্বেচ্ছায় নিজেদের প্রাপ্য বেতনের শতকরা ৭০ ভাগ কমিয়ে আনতে সম্মত হয়েছেন। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও তাদের অনুসরণ করল।

আপনার মতামত লিখুন :