প্রতিবন্ধীদের পাশে হুইলচেয়ার ক্রিকেটার মহসিন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মানবিক সহায়তা দিয়ে যাচ্ছেন হুইলচেয়ার ক্রিকেটার মোহাম্মদ মহসিন

মানবিক সহায়তা দিয়ে যাচ্ছেন হুইলচেয়ার ক্রিকেটার মোহাম্মদ মহসিন

  • Font increase
  • Font Decrease

মানবতার ডাক বলে কথা। করোনাভাইরাসের এই দুঃসময়ে ঘরে বসে থাকতে পারেননি তিনি। যদিও তাকে চলাফেরা করতে হয় হুইলচেয়ারে। তারপরও দমে যাননি। মোহাম্মদ মহসিন দাঁড়িয়েছেন আর্ত মানুষের পাশে। ক্রীড়াঙ্গনের মানুষদের কাছে তিনি বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক। একই সঙ্গে হুইলচেয়ার ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনেরও সভাপতি তিনি।

সেই মহসিন ঝুঁকি জেনেও আছেন অসহায় মানুষদের পাশে। প্রাণঘাতী এই ভাইরাস প্রতিরোধে যা যা করণীয় তা সম্পর্কে মানুষের মাঝে ব্যাপক প্রচারণা ও জনসচেতনতামূলক কাজ করে যাচ্ছেন তিনি।

৩ ফুট ছক এঁকে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, নিজ এলাকায় এবং আশে-পাশের এলাকায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো, অসহায় দরিদ্র ও প্রতিবন্ধী মানুষদের খাবার ও অন্যান্য প্রয়োজন মেটানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন মহসিন।

খাদ্য সামগ্রী নিয়ে প্রতিবন্ধীদের মাঝে মোহাম্মদ মহসিন

বার্তা২৪.কম’কে মহসিন বলেন, 'আমি নিজ শহর টঙ্গী ও গাজীপুরে প্রতিবন্ধী মানুষদের খাবারের ব্যবস্থা করেছি। পাশাপাশি ঢাকার মিরপুর, কালশী, পল্লবী, বাড্ডা, রামপুরাসহ আরো বিভিন্ন এলাকায় ২৫০০ জন প্রতিবন্ধী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি।'

খাদ্য সামগ্রী প্যাকেট করছেন মোহাম্মদ মহসিন

ঢাকার বাইরেও আর্ত মানুষদের পাশে থাকছেন হুইলচেয়ার দলের অধিনায়ক। মহসিন জানান, 'ইয়ুথ পলিসি ফোরাম এবং বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেটের যৌথ উদ্যোগে ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও বরিশালে ৪১৫টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, অরিয়ন, এপিলন, সেভ মিশন বাংলাদেশ, বিওয়াইএলসি, ডব্লিউইএফ (ঢাকা হাব), হিরোস ফর অল, অল ফর ওয়ান, এম স্পোর্টস, এনডিডি, ইউসিডি এ সকল প্রতিষ্ঠানের কাছ থেকে খাদ্য সামগ্রী নিয়ে এসে প্রতিবন্ধী ও অসহায় দরিদ্র মানুষদের দেওয়া হয়েছে।'

সামাজিক সচেতনতা সৃষ্টিতে মোহাম্মদ মহসিন

মহামারী করোনাভাইরাসের এই সঙ্কটে প্রতিবন্ধী পরিবারের পাশে থাকতে পেরে নিজেও খুশি মহসিন। কারণ তিনি নিজের জীবন থেকেই বুঝতে পারেন সেই মানুষদের সীমাহীন কষ্টের কথা!

আপনার মতামত লিখুন :