জুলাইয়ে মাঠে ফিরছেন কোহলিরা!

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যেতে পারে কোহলি ও তার দল, ছবি: সংগৃহীত

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যেতে পারে কোহলি ও তার দল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস সংক্রমণ এখনো কমেনি। বরং বেড়েই চলেছে। তবে জীবন এভাবে কতদিন আর চলবে? ঘরবন্দী সময় ফুরানোর ইঙ্গিত। প্রাণঘাতী এই ভাইরাস নিয়ে সতর্ক থেকেই মাঠে নামতে চায় দলগুলো। সবকিছু ঠিক থাকলে জুলাইয়ে ফের খেলার মাঠে নামবে ভারতীয় ক্রিকেট দল।

জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। এ জন্য অনুশীলন করে সেই মাসেই নিজেদের প্রস্তুত করে নেবে তারা।

জুলাইয়ের শেষ দিকে দর্শকশূন্য মাঠে সিরিজ আয়োজনের কথা ভাবা হচ্ছে। যেখানে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচে লড়বে দুই দল। এর আগে ভারতীয় দলকে কোয়ারেন্টিনে থাকার নিয়ম মেনে চলতে হবে।

শ্রীলঙ্কার সেই প্রস্তাবের পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেন, 'দেখুন, পুরো বিষয়টা দেখছে দুই বোর্ডের প্রশাসন। লকডাউন শিথিল করার ব্যাপারে তারা কি সিদ্ধান্ত নেয় অথবা বিদেশ সফরে ছাড় দেওয়া হবে কিনা তখনই জানা যাবে। তবে ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে সমস্যা না থাকলে আমাদের এই সফর নিয়ে আপত্তি নেই।'

দুই মাস ক্রিকেটের বাইরে রয়েছেন বিরাট কোহলিরা। গৃহবন্দী সময় কাটছে। এ অবস্থায় ভারতীয় সরকার অনুমতি দিলেই অনুশীলনের জন্য তাদের মাঠে নামানো হবে। এরপর প্রশাসনের অনুমতি পেলে অস্ট্রেলিয়া সফরেও ভারতকে পাঠাতে রাজি আছে বিসিসিআই। তবে স্বাস্থ্যগত কোনো ঝুঁকি নিতে রাজি নয় তারা। একই সঙ্গে করোনার কারণে বিরাট আর্থিক ক্ষতি পুষিয়ে নেওয়ার কথাও আছে বোর্ড কর্তাদের মাথায়।

আপনার মতামত লিখুন :