করোনায় ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের আর্থিক সহায়তা দিলেন ক্রীড়ামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
চেক প্রদান অনুষ্ঠানে জাহিদ আহসান রাসেল ও নাজমুল হাসান পাপন

চেক প্রদান অনুষ্ঠানে জাহিদ আহসান রাসেল ও নাজমুল হাসান পাপন

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের এই দুঃসময়ে সবচেয়ে কষ্টে রয়েছে নিম্নবিত্ত মানুষ। কাজ বন্ধ। তাদের রোজগারও বন্ধ। ক্রীড়াঙ্গনেও একই দৃশ্যপট। অভাবে রয়েছেন অনেক ক্রীড়াবিদ। এ অবস্থায় তাদের পাশে দাঁড়াচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে করোনায় ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে আর্থিক সহায়তার চেক প্রদান করেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

মন্ত্রণালয় প্রাথমিক পর্যায়ে আজ ২৪টি ফেডারেশন থেকে মনোনীত প্রায় ছয় শতাধিক খেলোয়াড়দের প্রত্যেককে ১০,০০০ টাকার চেক প্রদান করেছে। খেলোয়াড়দের পক্ষে তাদের ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ চেক গ্রহণ করেন।

এক হাজার খেলোয়াড়ের মধ্যে বিসিবির পক্ষ থেকে ২৩ ফেডারেশনের ৫০১ জনকে খেলোয়াড়কে দেওয়া হয়েছে ৫০ লাখ ১০ হাজার টাকা। বাকি টাকা দেয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

চেক প্রদান কালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়ে বলেন, 'আমি প্রধানমন্ত্রীকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাই এ করোনাকালে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের পাশে থাকার জন্য। আমাদের ক্রীড়া বান্ধব মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও নির্দেশনা দিয়েছিলেন খেলোয়াড়দের পাশে দাঁড়াতে। মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের আহ্বানে সাড়া দিয়ে করোনায় ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের সহযোগিতায় এগিয়ে আসায় আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি সকল ফেডারেশন ও খেলোয়াড়দের আশ্বস্ত করতে চাই, আমাদের মানবিক এ কার্যক্রম অব্যাহত থাকবে।'

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব মোঃ আকতার হোসেনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।