বিপিএলের পর বিসিএল ফুটবলও বাতিল

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ বাতিল করেছে বাফুফে

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ বাতিল করেছে বাফুফে

  • Font increase
  • Font Decrease

দেশের করোনাভাইরাস পরিস্থিতির উন্নতির দেখা নেই। বরং দিন দিন খারাপ হচ্ছে। যে কারণে রোববার (১৭ মে) বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের চলতি মৌসুম বাতিল করতে বাধ্য হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

তার ধারাবাহিকতায় এবার বাতিল হলো বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের চলতি মৌসুমও (বিসিএল)। খেলোয়াড়দের দলবদলের মধ্য দিয়ে দেশের দ্বিতীয় বিভাগ ফুটবলের কার্যক্রম শুরু হয়েছিল। অগ্রণী ব্যাংক ফুটবলার রেজিস্ট্রেশনও করে ফেলেছিল। কিন্তু দুই দফা দলবদলের সময় বাড়িয়েও লাভ হয়নি। করোনা সঙ্কটের কারণে আর সামনে আগাতে পারল না আসরটি।

চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাবগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক শেষে টুর্নামেন্ট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি।

এ বছর বিসিএলে অভিষেকের অপেক্ষায় ছিল ফর্টিস স্পোর্টস একাডেমি লিমিটেড এবং উত্তরা ফুটবল ক্লাব। নতুন এই দুটি দলসহ পাঁচটি দল বিসিএলে খেলার জন্য এ বছর বাফুফের অনুমতি পেয়েছিল। তাই এবার বিসিএল হওয়ার কথা ছিল সব মিলিয়ে ১৪ দল নিয়ে।

বিসিএলের দলগুলো হলো- নোফেল স্পোর্টিং ক্লাব, টিম বিজেএমসি, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, টিঅ্যান্ডটি ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ঢাকা সিটি ফুটবল ক্লাব, ওয়ারি ক্লাব, কারওয়ান বাজার প্রগতি সংঘ, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ, ফর্টিস স্পোর্টস একাডেমি ও উত্তরা ফুটবল ক্লাব।

আপনার মতামত লিখুন :