আইসিসি’তে মনোহরের উত্তরসূরি হিসেবে সৌরভকে চান স্মিথ

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
গ্রায়েম স্মিথ সমর্থন করছেন সৌরভ গাঙ্গুলিকে

গ্রায়েম স্মিথ সমর্থন করছেন সৌরভ গাঙ্গুলিকে

  • Font increase
  • Font Decrease

আইসিসি’র চেয়ারম্যান হিসেবে শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ হচ্ছে এ মাসেই। করোনাভাইরাস মহামারীর কারণে তার মেয়াদ হয়তো বা বেড়ে যেতে পারে আরো দুই মাস। কিন্ত তারপর, কে হচ্ছেন বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার শীর্ষ ব্যক্তি? এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক চেয়ারম্যান কলিন গ্র্যাভস’কে আইসিসি’র চেয়ারম্যান হওয়ার লড়াইয়ে ফেভারিট হিসেবে মানা হচ্ছে এখন। এই ফেভারিট তত্ত্বে সায় নেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ক্রিকেট ডিরেক্টর গ্রায়েম স্মিথের। তিনি মনোহরের উত্তরসূরি হিসেবে আরেক ভারতীয় বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকেই দেখতে চাচ্ছেন।

সাবেক প্রোটিয়া ক্যাপ্টেন বলেন, ‘আমাদের প্রেক্ষাপটে সৌরভ গাঙ্গুলির মতো ক্রিকেট ব্যক্তিত্ব আইসিসি’র প্রধান হলে সেটা হবে দারুণ ব্যাপার। এটা ক্রিকেটের জন্য ভালো হবে। ভালো হবে আধুনিক খেলার জন্য। তিনি ক্রিকেট বুঝেন। সর্বোচ্চ পর্যায়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। তিনি শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি। তার নেতৃত্ব এগিয়ে যাওয়ার মূল চাবিকাঠি হয়ে উঠবে।’

স্মিথের এই মন্তব্যে সমর্থন দিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সিইও জ্যাক ফল।

বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে সৌরভের মেয়াদ শেষ হবে জুলাইয়ে। বাধ্যতামূলক কুলিং অফে যেতে হবে সাবেক এই ভারতীয় ক্যাপ্টেনকে। কেননা বিসিসিআই ও বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) প্রধান হিসেবে তার মেয়াদ ছয় বছর পূর্ণ হতে যাচ্ছে। করোনা পরিস্থিতিতে দেশটির সুপ্রিম কোর্টই এখন কেবল পারেন তাকে ক্ষমতায় রাখতে। সে ক্ষেত্রে আইসিসি’র প্রধান হওয়ার সুযোগ তো থাকছে সৌরভের হাতে।

আপনার মতামত লিখুন :