আগস্টে দক্ষিণ আফ্রিকা সফর অসম্ভব: বিসিসিআই

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে সম্ভাবনা দেখছে না বিসিসিআই

ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে সম্ভাবনা দেখছে না বিসিসিআই

  • Font increase
  • Font Decrease

আগস্টের শেষ দিকে ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় দক্ষিণ আফ্রিকা। এজন্য মূলত প্রোটিয়ারা বিরাট কোহলিদের আমন্ত্রণ জানিয়েছে গত ফেব্রুয়ারিতে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) নির্বাহী সফরের সময়। এ নিয়ে তখন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির সঙ্গে আলোচনা হয় সিএসএ’র ক্রিকেট ডিরেক্টর গ্রায়েম স্মিথের। দিন দুয়েক আগে এই বিষয় নিয়ে ফের দুপক্ষ বসেছিল টেলিকনফারেন্সে।

টিম ইন্ডিয়ার বিপক্ষে সিরিজ আয়োজন নিয়ে আশাবাদী ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। তারা বলছে, সিরিজ নিয়ে দুই বোর্ডের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে। কিন্তু বাস্তবে আগস্টে কি আদৌ সিরিজ আয়োজন করা সম্ভব আফ্রিকার দেশটির পক্ষে?

উত্তরটা দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা। তার মতে, করোনা সঙ্কটের বর্তমান পরিস্থিতিতে মেন ইন ব্লুদের জন্য আগস্টে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া সম্ভব নয়। তিনি বলেন, ‘দেখুন, এটা বাস্তবে সম্ভব নয়। ফিটনেস অনুশীলনটা একটা বিষয়। ব্যাট ও বলের অনুশীলন সম্পূর্ণ আলাদা বিষয়। অনুশীলনের আবহে আমাদের ক্রিকেটাররা ৫০-৬০ দিন ধরে ব্যাট বা বল স্পর্শ করেনি।’

ভারত ও দক্ষিণ আফ্রিকা দুদেশেই চলছে এখন লকডাউন। কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সেপ্টেম্বরে সর্বোচ্চ করোনার সংক্রমণের ঝুঁকি মোকাবেলার প্রস্তুতি চলছে এখন দক্ষিণ আফ্রিকায়। তাই বাস্তবে এফটিপি’র (ফিউচার ট্যুর প্রোগ্রাম) বাইরের এই সিরিজ আগস্টে আয়োজন করা এক রকম অনিশ্চিত।

আপনার মতামত লিখুন :