হগের টেস্ট একাদশে বাবর, নেই কোহলি

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
একাদশে বাবরকে রাখলেও কোহলিকে নেননি ব্র্যাড হগ

একাদশে বাবরকে রাখলেও কোহলিকে নেননি ব্র্যাড হগ

  • Font increase
  • Font Decrease

ক্রিকেটের যে কোনো সংস্করণে এখন যদি বিশ্ব একাদশ গঠন করা হয়। দলটি যদি হয় বর্তমান সময়ের সক্রিয় ক্রিকেটারদের নিয়ে। সন্দেহ নেই তাতে অবশ্যই থাকবে ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলির নাম। তাই না? নাহ। ধারণাটা ভুল। নির্বাচক যদি হন ব্র্যাড হগ তাহলে অবশ্যই কোহলি জায়গা পাবেন না।

এখনকার ক্রিকেটারদের নিয়ে নিজের পছন্দের টেস্ট একাদশ গড়ে অস্ট্রেলিয়ান বাঁ-হাতি এই স্পিনার দিলেন তারই প্রমাণ। হগের সেরা একাদশে চার জন ভারতীয় ক্রিকেটার থাকলেও জায়গা হয়নি কোহলির।

কারণ কী? ব্যাখ্যা দিয়েছেন হগ। তার মতে, গত ১৫ টেস্ট ইনিংসের মধ্যে মাত্র চারবার ৩১ এর অধিক রান করতে পেরেছেন কোহলি। এ কারণেই তার দলে নেই কোহলি। তবে হগের দলের উদ্বোধনী জুটিতে রয়েছেন ভারতের মায়াঙ্ক আগারওয়াল ও রোহিত শর্মা।

হগ নিজের দলের তিন ও চার নাম্বারে রেখেছেন স্বদেশী মারনাস লাবুশেন ও স্টিভ স্মিথকে। কোহলি না থাকলেও তার সঙ্গে যার তুলনা করা হয় পাকিস্তানের সেই বাবর আজম ঠিকই আছেন পাঁচ নাম্বারে। হগ উইকেটের পিছনের জায়গাটা ও দলের নেতৃত্ব তুলে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককের কাঁধে। ছয় নাম্বারে রেখেছেন আজিঙ্কা রাহানেকে।

স্কোয়াডে তিন সিমার অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, ভারতের মোহাম্মদ শামি ও নিউজিল্যান্ডের নেইল ওয়াগনারের সঙ্গী একমাত্র স্পিনার নাথান লায়ন।

হগের সেরা টেস্ট একাদশ:

মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, মারনাস লাবুশেন, বাবর আজম, স্টিভ স্মিথ, আজিঙ্কা রাহানে, কুইন্টন ডি কক (অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মোহাম্মদ শামি, নেইল ওয়াগনার ও নাথান লায়ন।

আপনার মতামত লিখুন :