জর্জের শেষকৃত্যের খরচ দিবেন মেওয়েদার

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
নিহত জর্জ ফ্লয়েডের পরিবারের পাশে দাঁড়িয়েছেন ফ্লয়েড মেওয়েদার

নিহত জর্জ ফ্লয়েডের পরিবারের পাশে দাঁড়িয়েছেন ফ্লয়েড মেওয়েদার

  • Font increase
  • Font Decrease

যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিস পুলিশের হাতে নিহত জর্জ ফ্লয়েডের পরিবারের পাশে দাঁড়িয়েছেন ফ্লয়েড মেওয়েদার। পাঁচ বিভাগের বিশ্ব চ্যাম্পিয়ন এই বক্সার প্রয়াত জর্জের শেষকৃত্যের যাবতীয় খরচ বহনের প্রস্তাব দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যমে খবর ছড়িয়ে পড়েছে, মেওয়েদারের প্রস্তাব গ্রহণ করেছে জর্জের পরিবার। জর্জের জন্মশহর হিউস্টনে তার শেষকৃত্যের সব খরচ দিবেন ৪৩ বছরের মেওয়েদার। হিউস্টনের সঙ্গে জর্জের শেষকৃত্য হবে মিনেসোটা ও শার্লটেও। পরিবার তার চতুর্থ শেষকৃত্য আয়োজনের চিন্তাভাবনাও করছে। তবে সব খরচই মেওয়েদার দিতে প্রস্তুত।

নিরস্ত্র জর্জকে আটক করার সময় তার গলায় হাঁটু দিয়ে চেপে ধরে ছিলেন ডেরেক চৌভিন নামের এক পুলিশ কর্মকর্তা। এ কারণেই মৃত্যু হয় জর্জের। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিক্ষোভে ফেটে পড়ে পুরো যুক্তরাষ্ট্র। এখন তো সহিংসতা ছড়িয়ে পড়েছে দেশটিতে।

কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিক জর্জ হত্যার কারণে শুধু যুক্তরাষ্ট্রেই নয় প্রতিবাদ-বিক্ষোভ ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে।

অ্যানফিল্ডের সেন্টার সার্কেলে হাঁটু গেড়ে বসে এই হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়েছেন লিভারপুলের ফুটবলাররা। একইভাবে প্রতিবাদ জানিয়েছেন নিউক্যাসল ও চেলসির ফুটবলাররাও। প্রতিবাদ চলছে জার্মান ফুটবলেও। বরুশিয়া ডর্টমুন্ডের ইংলিশ ফরওয়ার্ড জাডন সানকো ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক পেয়েই হাঁটু গেড়ে বসে পড়েন। খুলে ফেলেন জার্সি। কেননা তার জার্সির নিচের টি-শার্টে লেখা ছিল ‘জর্জ ফ্লয়েডের জন্য সুবিচার চাই’। তবে এ জন্য অবশ্য তিনি পেয়েছেন হলুদ কার্ড।