করোনা সঙ্কটে ১৭৫ মিলিয়ন পাউন্ড ঋণ নিল টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সঙ্কট মোকাবেলায় ব্যাংক অব ইংল্যান্ড থেকে ঋণ নিয়েছে টটেনহ্যাম

সঙ্কট মোকাবেলায় ব্যাংক অব ইংল্যান্ড থেকে ঋণ নিয়েছে টটেনহ্যাম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস সঙ্কটে খেলা বন্ধ। এখনো মাঠে গড়ায়নি স্থগিত ইংলিশ প্রিমিয়ার লিগ। তাই আয়ও বন্ধ হয়ে রয়েছে টটেনহ্যাম হটস্পারের। কিন্তু ব্যয় তো থেমে নেই। সে কারণে অর্থ সঙ্কট কাটাতে ব্যাংক অব ইংল্যান্ড থেকে ১৭৫ মিলিয়ন পাউন্ড ঋণ নিয়েছে স্পার শিবির।

কোভিড কর্পোরেট ফিন্যান্সিং ফ্যাসিলিটির আওতায় এই ঋণ পেয়েছে টটেনহ্যাম। যেটা শোধ করতে হবে ০.৫% সুদে।

ইংলিশ ফুটবল লিগ মাঠে ফিরলেও ৬২ হাজার ৩০৩ জন দর্শকধারণ ক্ষমতার ঘরের মাঠে দর্শক ছাড়াই খেলতে হবে টটেনহ্যামকে। অন্যান্য ইভেন্টও বাতিল হয়ে গেছে। ফলে আশঙ্কা করা হচ্ছে, ২০০ মিলিয়ন পাউন্ডের মতো আর্থিক ক্ষতি হতে পারে স্পারদের। সঙ্গে সম্প্রচারকারীদের অর্থ ফেরত দিতে হবে তাদের।

গানস এন’ রোজেস, লেডি গাগা ও ক্যাপিটাল সামারটাইম বল কনসার্ট হওয়ার কথা ছিল টটেনহ্যামের ঘরের মাঠে। সঙ্গে অ্যান্থনি জোশুয়ার বিশ্ব শিরোপার বক্সিং লড়াই হওয়ার কথা ছিল কুবরাত পুলেভের বিপক্ষে। নভেম্বরে একটি রাগবি লিগ অ্যাশেজ টেস্ট ও শরতে দুটি এনবিএল গেমের সূচি ঠিক ছিল। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে কোনে কিছুই এখন আর হচ্ছে না। ফলে বিশাল অঙ্কের আয়ের রাস্তা বন্ধ হয়ে গেছে টটেনহ্যামের।

স্পাররা গত চার মৌসুমেই চ্যাম্পিয়নস লিগে খেলেছে। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় এখন অষ্টম স্থানে রয়েছে। চতুর্থ স্থানে থাকা চেলসির চেয়ে সাত পয়েন্টে পিছিয়ে তারা। হাতে ম্যাচ আছে এখনো ৯টি।

আপনার মতামত লিখুন :