করোনা জয়ী ক্রিকেটার তৌফিকের পরামর্শ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
করোনাভাইরাস নিয়ে সবাইকে সতর্ক করলেন তৌফিক

করোনাভাইরাস নিয়ে সবাইকে সতর্ক করলেন তৌফিক

  • Font increase
  • Font Decrease

তিনি ক্রিকেটার। ফিটনেসের ঘাটতি নেই। তাইতো করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধে জয় হলো তারই। দুই সপ্তাহ আগে করোনাভাইরাস পজিটিভ হন তৌফিক উমর। তবে দুশ্চিন্তায় না পড়ে পরিস্থিতি মোকাবেলা করেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। নিয়ম মেনে চলেছেন তিনি। তার পথ ধরেই এই ওপেনার প্রাণঘাতী ভাইরাস থেকে মুক্তি পেয়েছেন।

সবাইকে সুখবর জানালেন খোদ তৌফিক উমর। একই সঙ্গে করোনা নিয়ে ভয় না পেতেও পরামর্শ দেন তিনি।

তৌফিক উমর বলেন, ‘দেখুন, আমি বলব সবাই নিজেদের প্রতি যত্নশীল হন। কোভিড-১৯ রোগকে গুরুত্ব সহকারে নিতে হবে। সামাজিক দূরত্ব আর নিরাপদ অবস্থান বজায় রাখা প্রত্যেকের জন্য খুবই জরুরি।’

তৌফিক করোনা পজিটিভ হয়ে দুই সপ্তাহ নিজ বাড়িতেই আইসোলেশনে ছিলেন। গত ২৩ মে করোনা আক্রান্তের খবর পান তিনি। ৩৮ বছর বয়সী সাবেক এ ব্যাটসম্যান নিজের প্রতি যত্নশীল হয়ে দুই সপ্তাহ পর পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে। তারপরই সবাইকে সতর্ক করলেন তৌফিক।

সেই তৌফিক জানালেন কিভাবে সেরে উঠেছেন, ‘আমি আমার পরিবারের বয়স্ক ও শিশুদের থেকে দূরে ছিলাম দুই সপ্তাহ। নিজের ঘরে একেবারেই আইসোলেশনে ছিলাম। নিজের অভিজ্ঞতা থেকে বলব- করোনা পরীক্ষায় পজিটিভ হলে আতঙ্কিত হবেন না। পরামর্শ থাকবে, সবাই সতর্ক থাকবেন।’

২০০১ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তৌফিক উমরের। ১৩ বছরের ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে তৌফিক খেলেন ৪৪ টেস্ট ও ২২ ওয়ানডে। টেস্টে ২৯৬৩ ও ওয়ানডেতে ৫০৪ রান করেছেন তিনি।

আপনার মতামত লিখুন :