বার্সাকে পেছনে ফেলল রিয়াল

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
কাসেমিরোর সঙ্গে গোল আনন্দ উদযাপন করিম বেনজেমার

কাসেমিরোর সঙ্গে গোল আনন্দ উদযাপন করিম বেনজেমার

  • Font increase
  • Font Decrease

মন জয় করা হয়নি। কিন্তু ফুটবল তো গোলের খেলা। এখানে ঠিকই বাজিমাত রিয়াল মাদ্রিদের। এস্পানিওলকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ২ পয়েন্টে এগিয়ে গেল সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াইয়েও কিছুটা এগিয়ে গেল জিনেদিন জিদানের দল।

এক ম্যাচ নিষিদ্ধ ছিলেন তিনি। ফিরেই জয়ের নায়ক বনে গেলেন কাসেমিরো। রোববার রাতে লা লিগার ম্যাচে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের একমাত্র গোলেই জয় তুলে নেয় রিয়াল।

করোনাভাইরাসের দুঃসময় শেষে লিগে ফিরে এনিয়ে পাঁচ ম্যাচ খেলে সবকটিতে জিতেছে রিয়াল। ৩২ ম্যাচে ২১ জয় ও আট ড্রয়ে তাদের অর্জন ৭১ পয়েন্ট। ৬৯ পয়েন্ট নিয়ে এরপরই আছে লিওনেল মেসির বার্সেলোনা।

নিজেদের মাঠে বেশ ভাল ফুটবল খেলেছে পয়েন্ট তালিকার তলানির দল এস্পানিওল। ভয়ঙ্কর হয়ে উঠতে দেয়নি রিয়ালকে। ফেভারিটরাও নিশানা খুঁজে পাচ্ছিল না। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে ঠিকই এগিয়ে যায় রিয়াল। ডি-বক্সে ঢুকে ব্যাকহিলে পেছনে বল দেন করিম বেনজেমা। এরপর ছোট ডি-বক্সের মুখ থেকে সহজেই নিশানা খুঁজে নেন কাসেমিরো (১-০)।

এই গোলের জন্য বেনজেমারই প্রশংসা করলেন কাসেমিরো। ম্যাচ শেষে বলছিলেন, ‘করিম যা করল, সেটা আমার কাছে স্বাভাবিক মনে হয়েছে। ও এমনই অসাধারণ এক ফুটবলার। আমি ফাঁকায় বল চেয়েছিলাম আর ওর ব্যাকহিলটা ছিল দুর্দান্ত! এটা আসলে করিমের গোল। একে অভিনন্দন জানাতেই হবে।’

দ্বিতীয়ার্ধে সেই একই দৃশ্যপট। আক্রমণে এগিয়ে থাকলেও গোল পায়নি রিয়াল। শেষ অব্দি একই ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে তারা।

আপনার মতামত লিখুন :