চলে গেলেন স্বাধীন বাংলা দলের ফুটবলার লুৎফর রহমান



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য মো. লুৎফর রহমান

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য মো. লুৎফর রহমান

  • Font increase
  • Font Decrease

করোনাকালে একের পর এক দুঃসংবাদ। কিছুতেই সুখবরের দেখা নেই। এবার মন খারাপ করে দিয়ে চলে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমান।

সোমবার সকালে যশোরে নিজ বাড়িতে মারা যান সাবেক এই ফুটবলার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে এই বীর ফুটবলারের বয়স হয়েছিল ৭০ বছর।  তিনি এক পুত্র ও এক কন্যার জনক।

১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে তারও ছিল মনে রাখার মতো ভূমিকা। ভারতের মাঠে  স্বাধীন বাংলা দল যে প্রীতি ম্যাচ খেলেছিল তার অংশ ছিলেন লুৎফর। খেলার সঙ্গেই জড়িয়ে ছিলেন তিনি। সেটা শুধু ফুটবলই নয়, হকি দলেরও নিয়মিত মুখ ছিলেন। আর ঢাকায় প্রথম বিভাগ ফুটবল লিগে ওয়ারীর হয়ে খেলতেন এই ফরোয়ার্ড।

বেশ কিছুদিন ধরেই অবশ্য অসুস্থ ছিলেন লুৎফর রহমান।  ২০১৮ সালের ডিসেম্বরের শেষ দিকে ব্রেইন স্ট্রোক করার পর থেকে নিজ বাড়িতেই ছিলেন তিনি। প্যারালাইসিস হয়ে যাওয়া ৬৯ বছর বয়সী লুৎফর রহমানের চিকিৎসার জন্য গতবছরের জুলাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ লাখ টাকা প্রদান করেন। গত ১৫ জুলাই লুৎফর রহমানের স্ত্রী মাজেদা রহমানের হাতে ৫ লাখ টাকার চেক এবং ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র তুলে দেন বঙ্গবন্ধু কন্যা।

সাবেক জাতীয় ফুটবলার ও স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

প্রতিমন্ত্রী সোমবার এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।  তিনি মহান মুক্তিযুদ্ধের সময় গঠিত স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমানের অবদানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।