করোনায় পিছিয়ে গেল সাফ চ্যাম্পিয়নশিপ

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
আগামী বছর অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ

আগামী বছর অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস সংক্রমণ কিছুতেই কমছে না। প্রতিদিনই প্রাণঘাতি ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ জন্যই সবকিছু স্বাভাবিক হতে পারছে না। বিশেষ করে মাঠে খেলা পুরোদমে ফিরতে পারছে না। করোনার কারণে এবার থমকে গেল সাফ চ্যাম্পিয়নশিপ। পিছিয়ে গেল দক্ষিণ এশিয়ার ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট। সবকিছু ঠিক থাকলে এটি অনুষ্ঠিত হবে আসছে বছর।

এবার ভিন্ন আমেজে হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এ বছর সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজনের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

যা কীনা আগামী ১৯ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কাছে হার মেনে টুর্নামেন্ট পিছিয়ে গেল।

গত মার্চ থেকেই থমকে আছে দেশের ক্রীড়াঙ্গন। করোনায় ফিফা ও এএফসির বাছাইপর্বের খেলাগুলো নেই।

এ অবস্থায় সাফের দেশগুলোর প্রতিনিধি আর বিভিন্ন ফেডারেশনের সাধারণ সম্পাদকরা সোমবার অনলাইন বৈঠক করেছেন। তখনই ঠিক হয়- ২০২০ সালের প্রতিযোগিতাটি হবে ২০২১ সালে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানান, 'আমরা আজ সাফের সদস্য দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছি। সাফের এ বছরের বর্ষপঞ্জি নিয়ে আলোচনা হয়েছে আমাদের। আমরা সবাই সিদ্ধান্ত নিয়েছি- এ বছর সেপ্টেম্বরে ঢাকায় যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল, সেটা আগামী বছর পর্যন্ত বাতিল করা হচ্ছে। আগামী বছর টুর্নামেন্ট কখন হবে। পরে আলোচনা করে নির্দিষ্ট তারিখ জানাব।'

আপনার মতামত লিখুন :