ভারতের বাইরে নাকি এক ভেন্যুতেই আইপিএল?

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আইপিএল নিয়ে ভেবেই চলেছে বিসিসিআই

আইপিএল নিয়ে ভেবেই চলেছে বিসিসিআই

  • Font increase
  • Font Decrease

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে হাল ছাড়ছে না ভারত। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলেই সুযোগ কাজে লাগাবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যদিও বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি এখনো এনিয়ে সিদ্ধান্ত নিতে পারছে না।

তবে একটা ব্যাপার নিশ্চিত হয়ে গেল- বিসিসিআই যে করেই হোক আয়োজন করতে চায় আইপিএল। এ অবস্থায় ভারতের বাইরে আয়োজনের প্রস্তাবও থাকছে। আবার বলা হচ্ছে করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে এক ভেন্যুতে আয়োজন করা হতে পারে এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট।

প্রাণঘাতী এই ভাইরাসের কারণে ভারতে আইপিএল না হওয়ার সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় বিকল্প ভেন্যু হতে পারে সংযুক্ত আরব আমিরাত কিংবা শ্রীলঙ্কা। তবে এনিয়ে দ্রুত সিদ্ধান্তে আসবে তারা। কারণ প্রস্তুতির ব্যাপারও তো থাকছে।

আবার এক ভেন্যুতে পুরো আইপিএল আয়োজনের প্রস্তাবও থাকছে। সেক্ষেত্রে সবগুলো দল মুম্বাইতেই থাকবে। খেলবে সেখানেই। হোম ভেন্যুর কোনো সুবিধাও থাকবে না ফ্র্যাঞ্চাইজিগুলোর। একটি শহরে আইপিএল হলে করোনা সংক্রমণের মধ্যে বারবার প্রতিটি দলকে একাধিক শহরে সফর করতে হবে না। তার পথ ধরে সংক্রমণ থেকে বাঁচা যাবে। তাছাড়া মুম্বাইয়ে একাধিক স্টেডিয়ামও রয়েছে।

সব মিলিয়ে একাধিক বিকল্প ভাবনা বিসিসিআই’র মাথায়। সুযোগটা তারা কাজে লাগাতে চায়।

আপনার মতামত লিখুন :