হোল্ডার-গ্যাব্রিয়েল ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ক্যারিয়ার সেরা বোলিং পারফরম্যান্স উপহার দিলেন জেসন হোল্ডার

ক্যারিয়ার সেরা বোলিং পারফরম্যান্স উপহার দিলেন জেসন হোল্ডার

  • Font increase
  • Font Decrease

বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে ধীর গতির রানরেটই আভাস দিচ্ছিল। লকডাউন শেষে মাঠে ফিরে ব্যাটিংটা ঠিক আগের মতো হচ্ছে না ইংল্যান্ডের। দ্বিতীয় দিনে জেসন হোল্ডার ও শ্যানন গ্যাব্রিয়েলের পেস বোলিং তোপে সেটাই সত্যি হলো। ধসে পড়ল ইংলিশ ব্যাটিং লাইন-আপ।

১৭.৪ ওভারে এক উইকেটের বিনিময়ে গড়া আগের দিনের ৩৫ রানের ইনিংসটাকে রান পাহাড়ের রূপ দিতে পারল না ইংলিশ ক্রিকেটাররা। তা আবার নিজেদের ঘরের মাঠে। সাউদ্যাম্পটন টেস্টে স্বাগতিক দলের প্রথম ইনিংসটা গুটিয়ে গেল মাত্র ২০৪ রানে।

ইংল্যান্ডের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৩ রান তুলেছেন তারকা অলরাউন্ডার ও ইংলিশ ক্যাপ্টেন বেন স্টোকস। তার সঙ্গে দলীয় স্কোরে জস বাটলার ৩৫, ররি বার্নস ৩০ রান যোগ করেন। আর ৩১ রানে অপরাজিত থেকে যান ডম বেস।

পেস অলরাউন্ডার জেসন হোল্ডার ৪২ রান দিয়ে একাই শিকার করেন ৬ উইকেট। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। আরেক ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল ৬২ রান খরচায় নেন ৪ উইকেট।

দ্বিতীয় দিনের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ১৯.৩ ওভারে এক উইকেট হারিয়ে ৫৭ রান তুলে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। ২৮ রান নিয়ে সাজঘরে ফেরেন ওপেনার জন ক্যাম্পবেল। উইকেটে ক্যারিবিয়ানদের প্রতিনিধিত্ব করছেন ক্রেইগ ব্রাফেট (২০ ব্যাটিং) ও শাই হোপ (৩ ব্যাটিং)। একমাত্র উইকেটটি নেন পেসার জেমস অ্যান্ডারসন।

সংক্ষিপ্ত ইনিংস:

ইংল্যান্ড প্রথম ইনিংস: ২০৪/১০, ৬৭.৩ ওভার (স্টোকস ৪৩, বাটলার ৩৫, বেস ৩১* ও বার্নস ৩০; হোল্ডার ৬/৪২ ও গ্যাব্রিয়েল ৪/৬২)।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৫৭/১, ১৯.৩ ওভার (ক্যাম্পবেল ২৮, ব্রাফেট ২০; অ্যান্ডারসন ১৭/১)।

*দ্বিতীয় দিন শেষে

আপনার মতামত লিখুন :