শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রিয়াল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
করিম বেনজেমার গোল উদযাপন

করিম বেনজেমার গোল উদযাপন

  • Font increase
  • Font Decrease

রিয়াল মাদ্রিদকে রুখে দিতে নিজেদের ঘরের মাঠে চেষ্টার কোনো কমতি রাখেনি গ্রানাডা। কিন্তু নাহ! তাতে থামানো যায়নি এ স্প্যানিশ জায়ান্টের জয়যাত্রা। কোচ জিনেদিন জিদানের দল ২-১ গোলে জিতে ঠিকই পৌঁছে গেছে লা লিগা শিরোপা জয়ের দ্বারপ্রান্তে। আর একটি জয় পেলেই স্প্যানিশ লিগ ট্রফি উঠবে সান্টিয়াগো বার্নাব্যুর শোকেসে।

ফরাসি ডিফেন্ডার ফারল্যান্ড মেন্ডি দশ মিনিটের মাথায় সফরকারী রিয়ালকে লিড এনে দেন। পরে তার স্বদেশী করিম বেনজেমা দ্বিগুণ করেন গোল ব্যবধান।

কিন্তু বিরতির পর শিরোপা থেকে হাত ছোঁয়া দূরত্বে থাকা রিয়ালের দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছিল স্বাগতিকরা। অতিথি শিবিরে আক্রমণ চালাতে থাকে গ্রানাডা। থিবো কোর্তোয়ার দুই পা গলে ডারউইন ম্যাচিস বল জালে জড়িয়ে দিলে চিন্তাটা বেড়ে যায় রামোস-বেনজেমাদের। অনেক চেষ্টায় অবশ্য অঘটন এড়িয়েছে রিয়াল।

এ জয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ফের পরিষ্কার চার পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। দুদলেরই হাতে এখন দুটি করে ম্যাচ।

বার্সার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে রয়েছে রিয়াল। যে কারণে ২০১৭ সালের পর প্রথম স্প্যানিশ লিগ শিরোপা জয়ের জন্য শেষ দুই ম্যাচ থেকে রিয়ালের দরকার অবশ্য মাত্র দুটি পয়েন্ট।

ঘরের মাঠে রিয়াল বৃহস্পতিবার লড়বে পঞ্চম স্থানে থাকা ভিয়ারিয়ালের বিপক্ষে। রোববার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ অবনমনের শঙ্কায় থাকা লেগানেস।

৩৬ ম্যাচ খেলে রিয়ালের সংগ্রহ এখন ৮৩ পয়েন্ট। আর সমান ম্যাচে বার্সেলোনার পুঁজি ৭৯ পয়েন্ট।