রিয়াল মাদ্রিদই স্প্যানিশ চ্যাম্পিয়ন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রিয়াল মাদ্রিদের শিরোপা উৎসব

রিয়াল মাদ্রিদের শিরোপা উৎসব

  • Font increase
  • Font Decrease

এক ম্যাচ হাতে রেখেই লা লিগা শিরোপা জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে কোচ জিনেদিন জিদানের দল।

রিয়ালের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে অবদান আছে বার্সেলোনারও। লকডাউনের পর পুনরায় খেলা শুরু হলে খারাপ খেলতে থাকে তারা। পয়েন্ট হারাতে থাকে কাতালানরা। সর্বশেষ ম্যাচে ন্যু ক্যাম্পে লিওনেল মেসিরা যে ২-১ গোলে হার মেনেছে অসাসুনার কাছে। এ ম্যাচে জিতলেও লাভ হতো না। এক ম্যাচ আগেই রিয়ালের লিগ শিরোপা জয় থামানো যেত না তা দিয়ে।

২০১৭ সালের পর এই প্রথম স্প্যানিশ লিগ শিরোপা জিতল রিয়াল। সব মিলিয়ে এটি তাদের রেকর্ড ৩৪তম লিগ শিরোপা।

তিন বছরের মধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম স্প্যানিশ লিগ ট্রফি জিতে যারপরনাই খুশি ফুটবল গুরু জিনেদিন জিদান। চ্যাম্পিয়নস লিগ জেতার চেয়েও নাকি বেশি আনন্দ হচ্ছে তার।

নিজেদের মাঠে ম্যাচের ২৯তম মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষক সার্জিও অ্যাসেনজোর দুই পা গলে বল জালে জড়িয়ে রিয়ালকে লিড এনে দেন করিম বেনজেমা। তার দ্বিতীয় গোলটি আসে দ্বিতীয়বার নেওয়া বিতর্কিত পেনাল্টি থেকে।

বৃহস্পতিবার রাতে অদ্ভুদ এক পেনাল্টি নেন সার্জিও রামোস। মূলত পেনাল্টি না নিয়ে আলতো ছোঁয়ায় পাস দেন তিনি। আগে থেকে প্রস্তুত থাকা বেনজেমা সুযোগটি কাজে লাগান। কিন্তু রেফারি গোল বাতিল করে পুনরায় পেনাল্টি নেওয়ার নির্দেশ দেন। দ্বিতীয়বার পেনাল্টি থেকে গোল ব্যবধান করেন দ্বিগুণ ফরাসি স্ট্রাইকার বেনজেমাই। ভিসেন্তে ইবোরা সফরকারী ভিয়ারিয়ালের হয়ে অবশ্য একটি গোল শোধ করেন শেষ দিকে।

জুনে স্প্যানিশ ফুটবল ফের মাঠে গড়ানোর পর দশ ম্যাচের সবকটি জিতেছে জিদানের দল। সুবাদে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার (৩৭ ম্যাচে ৭৯ পয়েন্ট) চেয়ে সাত পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জিতল রিয়াল (সমান ম্যাচে ৮৬ পয়েন্ট)।