রিয়াল মাদ্রিদেই ফিরবেন ইকার ক্যাসিয়াস



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সান্টিয়াগো বার্নাব্যুতে পরামর্শক হিসেবে কাজ করবেন ক্যাসিয়াস

সান্টিয়াগো বার্নাব্যুতে পরামর্শক হিসেবে কাজ করবেন ক্যাসিয়াস

  • Font increase
  • Font Decrease

রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ইকার ক্যাসিয়াস পাড়ি জমিয়ে ছিলেন পর্তুগালে। ঘাঁটি গেড়ে ছিলেন এফসি পোর্তোতে। পাঁচ বছরের রাজ্যত্ব শেষে এবার রিয়াল মাদ্রিদেই ফিরতে যাচ্ছেন স্প্যানিশ এ গোলরক্ষক।

কিন্তু নাহ! এবার আর ফুটবলার হিসেবে নয়। মাঠের লড়াইয়ে তো অনেক দিন কেটে গেল। এবার সেই রোমাঞ্চকর অভিযাত্রায় খামতি দিতে প্রস্তুত কিংবদন্তি এই গোলরক্ষক। সান্টিয়াগো বার্নাব্যু শিবিরে পরামর্শক হিসেবেই কাজ করবেন ক্যাসিয়াস। থাকবেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কাছাকাছি।

যদিও ক্যাসিয়াসের দায়িত্বটা এখনো পরিষ্কার নয়। আগামী কয়েক সপ্তাহের মধ্যে বিষয়টি জানা যাবে। তবে এটা পরিষ্কার পেরেজ তাকে কাছে রাখতে চান। এবং তাতে রাজি আছেন ক্যাসিয়াস। তার দায়িত্বটা হবে অনেকটা জিনেদিন জিদানের মতো। রিয়ালে যোগ দিয়ে এই ফরাসি কোচ শুরুতে যেমনটা দায়িত্ব পালন করতেন।

২০১৯ সালের ১ মে পোর্তোর হয়ে অনুশীলনের সময় হার্ট অ্যাটাক করার পর কার্যত ফুটবল থেকে অবসর নিয়ে ফেলেছেন ৩৯ বছরের এ তারকা ফুটবলার। তার বর্তমান ক্লাব পোর্তো আগামী ১ আগস্ট বেনফিকার বিপক্ষে তাকা দি পর্তুগালের ফাইনালে লড়বে। শিরোপা নির্ধারণী এ ম্যাচ শেষেই ক্যাসিয়াস আনুষ্ঠানিকভাবে ক্লাব ছাড়ার ঘোষণা দিবেন।

পোর্তোতে এখন বেশ ভালোই আছেন স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন ক্যাসিয়াস। জিতেছেন তিনটি ট্রফি। সর্বশেষ শিরোপা জয়ের খবরটি এসেছে বুধবার। লিগা এনওএস শিরোপা নিশ্চিত করেছে তার দল। যদিও এই সাফল্যে অগ্রণী ভূমিকা রেখেছেন দল ও বোর্ডের মধ্যে মৈত্রীর বন্ধন ধরে রাখা গোলবারের এই অতন্দ্র প্রহরী।