ট্রেবল জিতল নেইমারের পিএসজি

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
শিরোপা নিয়ে পিএসজি’র ফুটবলারদের উল্লাস

শিরোপা নিয়ে পিএসজি’র ফুটবলারদের উল্লাস

  • Font increase
  • Font Decrease

ফরাসি লিগ ওয়ান ও ফরাসি কাপ আগেই উঠেছে প্যারিস সেন্ট জামেই’র (পিএসজি) ঘরে। বাকি থাকা ফরাসি লিগ কাপও এবার উঠল নেইমারদের শোকেসে।

ফাইনালে অলিম্পিক লিঁও’কে পেনাল্টি শ্যুট-আউটে ৬-৫ ব্যবধানে হারিয়ে গত ছয় বছরে চতুর্থ ঘরোয়া ট্রেবল জিতল পিএসজি। নির্ধারিত সময় শেষে শিরোপা নির্ধারণী ম্যাচটি ছিল গোল শূন্য।

এটাই ছিল ফরাসি লিগ কাপের শেষ ফাইনাল ম্যাচ। কেননা গত সেপ্টেম্বরে চলতি মৌসুম শেষে এই টুর্নামেন্ট বাতিল করার সিদ্ধান্ত হয়।

প্রথম দশ পেনাল্টিতে দুদলই বল জালে জড়িয়ে দেয়। কিন্তু ষষ্ঠ পেনাল্টিতে পিএসজি’র গোলবারের অতন্দ্র প্রহরী কেইলর নাভাস দুর্দান্ত প্রচেষ্টায় বার্ট্রান্ড ট্রাওরের শট ফিরিয়ে দেন। এ সুযোগে পাবলো সারাবিয়ার জয়সূচক কিকে ২০২০ সালের ট্রেবল শিরোপা জয়ের উৎসবে মেতে উঠে ফরাসি লিগ চ্যাম্পিয়নরা।

নেইমারদের বাঁধভাঙা উচ্ছ্বাস

অ্যাঞ্জেল ডি মারিয়াকে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ থেকে বিদায় নেন লিওঁ ডিফেন্ডার রাফায়েল।

ফাইনালের ভেন্যু স্তাদে দে ফ্রান্স কিন্তু পুরোপুরি ফাঁকা ছিল না। প্রায় ৫ হাজার দর্শক পুরো ফাইনাল ম্যাচটি উপভোগ করেছেন গ্যালারিতে বসে।

এপ্রিলে ফরাসি লিগ ওয়ানের মৌসুম বাতিল হওয়ার পর এটাই ছিল ফ্রান্সে মাটিতে দ্বিতীয় ঘরোয়া ফুটবল ম্যাচ। গত শুক্রবার সেন্ট এতিয়েন্নেকে ১-০ গোলে ধরাশায়ী করে ফ্রেঞ্চ লিগ ফাইনাল নিজেদের করে নেয় পিএসজি।

এ নিয়ে গত ৩৬ ঘরোয়া ট্রফির মধ্যে পিএসজি জিতল ২৫টি। তাদের সামনে এখন কোয়াড্রপল শিরোপা জেতার হাতছানি। ১২ আগস্ট চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ আটালান্টা।

অবশ্য অন্য এক হিসাবে ঘরোয়া কোয়াড্রপল জেতা হয়ে গেছে পিএসজি’র। চলতি মৌসুম শুরুর আগে ২০১৯ সালের আগস্টে ট্রফি দেস চ্যাম্পিয়নস জেতে তারা। ফরাসি লিগ কাপ তুলে দেওয়ায় ফ্রান্সের সর্বশেষ দল হিসেবে ঘরোয়া কোয়াড্রপল জিতল নেইমাররা। এরপর আর কোনো দল ঘরোয়া কোয়াড্রপল জেতার সুযোগ পাবে না।

২০২০-২১ ফরাসি লিগ ওয়ান মৌসুম শুরু হচ্ছে ২৩ আগস্ট। একই দিন হবে চ্যাম্পিয়নস ফাইনাল।

আপনার মতামত লিখুন :