ইউরোপিয়ান গোল্ডেন শু জিতলেন ইম্মোবিলে

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সেরি এ গোল্ডেন বুটও নিজের করে নিয়েছেন সিরো ইম্মোবিলে

সেরি এ গোল্ডেন বুটও নিজের করে নিয়েছেন সিরো ইম্মোবিলে

  • Font increase
  • Font Decrease

দুর্দান্ত এক মৌসুম শেষ করলেন সিরো ইম্মোবিলে। মাঠের লড়াইয়ে আলো ছড়িয়ে গড়লেন অসাধারণ কৃতিত্ব। পেলেন সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি। স্বপ্নের মৌসুমে সেরি এ গোল্ডেন বুট ও ইউরোপিয়ান গোল্ডেন শু দুটোই নিজের করে নিলেন লাৎসিও’র এ তারকা স্ট্রাইকার।

ইতালিয়ান লিগের এক মৌসুমে আর্জেন্টাইন তারকা গনজালো হিগুয়েইনের ৩৬ গোলের রেকর্ডটাও স্পর্শ করলেন ইম্মোবিলে। লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় হওয়া জুভেন্টাস সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো লিগ শেষ করেছেন ৩১ গোল নিয়ে। ২৩ গোল নিয়ে তৃতীয় হয়েছেন ইন্টার মিলানের রোমেলু লুকাকু।

এ নিয়ে তৃতীয়বার সেরি এ গোল্ডেন বুট জিতলেন ইম্মোবিলে। ২২ গোল করে প্রথমবার জেতেন ২০১৩-১৪ মৌসুমে। ২৯ গোল নিয়ে ২০১৭-১৮ মৌসুমে অ্যাওয়ার্ডটি ভাগাভাগি করেন মাউরো ইকার্দির সঙ্গে।

ইউরোপের শীর্ষ লিগ টুর্নামেন্টগুলোর সর্বোচ্চ গোতাদাতা প্রতি বছর পান ইউরোপিয়ান গোল্ডেন শু। বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানডোস্কিকে দুই গোলে টপকে এই পুরস্কার জিতলেন এবার ইম্মোবিলে। আর পর্তুগিজ ফুটবল মহাতারকা রোনালদো হলেন তৃতীয় সেরা।

২০০৬-০৭ মৌসুমে রোমার ফ্রান্সেস্কো টোট্টির পর এই প্রথম লা লিগার কোনো ফুটবলার গোল্ডেন শু জিততে পারলেন না। গত তিনবার পুরস্কারটি জেতেন বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। কিন্তু এবার কাতালান এই সুপারস্টার গোল করেছেন মাত্র ২৫টি। স্প্যানিশ লিগের শীর্ষ গোলদাতা হতে এই সংখ্যাটা অবশ্য যথেষ্ট ছিল তার জন্য।

লিগে নিজেদের শেষ ম্যাচে নাপোলির কাছে লাৎসিও’র ১-৩ গোলে হারের ম্যাচেও গোলের দেখা পেয়েছেন ইম্মোবিলে। এতেই ছুঁয়ে ফেলেছেন হিগুয়েইনের রেকর্ডটা। তবে তার দল লিগ মৌসুম শেষ করেছে চতুর্থ হয়ে।

শনিবার রাতের ম্যাচে ফ্যাবিয়ান রুইজ শুরুতে স্বাগতিক নাপোলিকে এগিয়ে দেন। পরে লাৎসিওকে সমতা এনে দেন ইম্মোবিলে। পেনাল্টি থেকে আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার সাবেক ক্লাবকে ফের এগিয়ে দেন লরেনজো ইনসিগনে। ইনজুরি টাইমে মাত্তেও পোলিতানো জালে বল জড়ালে জয় নিশ্চিত হয় কোচ জেনারো গাত্তুসোর দলের।

আপনার মতামত লিখুন :