বাংলাদেশের ই-কমার্স ব্যবসা প্রবৃদ্ধিতে এইচটিটিপুলের সহায়তা



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এইচটিটিপুল, ফেসবুকের অথরাইজড সেলস পার্টনার, দেশের ই-বিজনেস মালিকদের সহায়তায় ই-কমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এর সাথে একটি ভার্চুয়াল শিক্ষামূলক সেশনের আয়োজন করে।

 “টার্ন অন পারফরম্যান্স– এ গাইড টু ইম্প্রুভ পারফরম্যান্স মার্কেটিং অন ফেসবুক” শিরোনামে ভার্চুয়াল এই সেশনটি যুম ভিডিও কনফারেন্স অ্যাপের মাধ্যমে পরিচালিত হয়।

এইচটিটিপুলের পক্ষ থেকে সেশনটিতে অংশগ্রহণ করেন ফেসবুক পার্টনার ডিরেক্টর, এইচটিটিপুল বাংলাদেশ রোহান নরনহা, ফেসবুকের ই-কমার্স, রিটেইল ও ন্যাসনাল সিপিজি বিভাগ এইচটিটিপুল বাংলাদেশের ক্লাইন্ট পার্টনার শাম্মা রহমান, ফেসবুক ক্লাইন্ট সলিউশন ম্যানেজার, এইচটিটিপুল বাংলাদেশ হিমেল সাহা এবং ফেসবুক ক্লাইন্ট পার্টনার, এইচটিটিপুল বাংলাদেশ মোঃ মাহবুব আলম। এবং সেশনটির উপস্থাপনা করেন, সাইদ রহমান, ডিরেক্টর কমিউনিকেশন অ্যাফেয়ারস, ই-ক্যাব। সারা দেশ হতে ই-ক্যাবের সদস্যগণ সেশনটিতে অংশগ্রহণ করেন।

সেশনটির প্রধান আলোচ্য বিষয়বস্তু হলো বিজনেস প্ল্যাটফর্ম হিসেবে ফেসবুকের ব্যবহার এবং ফেসবুক টুলসের সঠিক ব্যবহার করে ব্যবসায়ীরা কিভাবে তাদের ব্যবসায়িক কার্যক্রম বৃদ্ধি ও বিস্তৃত করতে পারেন। এইচটিটিপুল টিম সেশনটি চলাকালীন সময় কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন, যেমন - ফেসবুক শপের সঠিক ব্যবহার, অ্যাপ মার্কেটিং, কিভাবে অ্যাড দিলে ভাল লিড পাওয়া যাবে এবং কিভাবে অ্যাড ক্যাম্পেইনের রিটার্ন মাপা যাবে।

আলোচনাবহুল এই সেশনটি প্রশ্নোত্তর পর্বের মধ্য দিয়ে শেষ হয়। অংশগ্রহণকারীরা ফেসবুকে তাদের ব্যবসা পরিচালনা নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন এবং এইচটিটিপুল টিম তাদের প্রশ্ন অনুযায়ী তথ্যবহুল দিক নির্দেশনা দেন, যা কিনা অংশগ্রহণকারীদের ব্যবসার প্রবৃদ্ধিতে সহায়তা করবে।

ফেসবুক পার্টনার ডিরেক্টর, রোহান নরনহা বলেন, “আমরা ই-ক্যাবের সাথে এমন অভিনব সেশন করতে পেরে অত্যন্ত আনন্দিত। আমাদের বিশ্বাস যেসকল ব্যবসায়ী আজকের সেশনটিতে অংশগ্রহণ করেছেন, তাদের জন্য সেশনটি অনেক লাভজনক হিসেবে প্রমানিত হবে। আমরা মনে করি বাংলাদেশের ই-কমার্স সেক্টর অপার সম্ভাবনাময়।”

সাইদ রহমান, ডিরেক্টর কমিউনিকেশন অ্যাফেয়ার্স, ই-ক্যাব বলেছেন, “এইচটিটিপুল-এর সাথে এমন একটি ফলপ্রসূ সেশনের অংশ হতে পেরে আমরা আনন্দিত। পুরো সেশনে আমাদের সদস্যরা যেভাবে অংশগ্রহণ করেছেন সেটি তাদের স্বতঃস্ফূর্ত আগ্রহের প্রমাণ দেয়। আমরা আশা করি এটি তাদের ব্যবসায়িক উন্নতিতে সহায়তা করবে”।