ঘরে থাকাই নিরাপদ, ই-কমার্সই ভবিষ্যৎ



মহিউদ্দিন আহমেদ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত ৭ এপ্রিল ছিল ই-কমার্স দিবস। এবারের ই-কমার্স দিবসের প্রতিপাদ্য ছিল ‘‘ঘরে থাকাই নিরাপদ, ই-কমার্সই ভবিষ্যৎ’।  এই দিবসকে উপলক্ষ্য করে ৮ এপ্রিল, বৃহস্প্রতিবার ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। ই-ক্যাবের সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে বেলা ১২টায় করোনাকালীন সময়ে ই-কমার্স ব্যবসার বিভিন্ন দিক ও  ই-ক্যাবের পক্ষ থেকে গৃহিত বিভিন্ন পদক্ষেপ এতে তুলে ধরা হয়।

ই-ক্যাবের সভাপতি শমী কায়সার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনা সংক্রমণ রোধে সর্বসাধারণকে অনলাইনে কেনাকাটার ব্যাপারে পরামর্শ দিয়েছেন। আমরা জানি, বিগত বছর করোনার আপদকালীন সময়ে সরকার দ্রুত সিদ্ধান্ত নিয়ে স্বাস্থ্যবিধি মেনে নিত্যপণ্য ই-কমার্সের মাধ্যমে সচল রাখার নির্দেশনা দিয়েছিল। তারই ধারাবাহিকতায় চলতি বছরও একইভাবে অনলাইনে নিরাপদে পণ্য ও সেবা সচল রাখার ব্যাপারে পরিপত্র জারি করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে ই-ক্যাবের পক্ষ থেকে আবেদনের মাধ্যমে ইতোমধ্যে ই-কমার্স ডেলিভারীর সময়সীমা সন্ধ্যা ৬টা থেকে বর্ধিত করে রাত ১২টা পর্যন্ত করা হয়েছে। 

ই-ক্যাবের পরিচালক আসিফ আহনাফ এর সঞ্চালনায় ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ই-ক্যাবের অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল হক অনু, ই-ক্যাবের যুগ্ম সম্পাদক আশীষ চক্রবর্তী, জিয়া আশরাফ, নাসিমা আক্তার নিশা এবং পরিচালক সাইদ রহমান । সংবাদ সম্মেল তারাও নিজেদের মতামত তুলে ধরে বক্তব্য দেন।