ওজন কমানো-সৌন্দর্য চর্চার পোস্টকে ইনস্টাগ্রামের না

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ইনস্টাগ্রাম, ছবি: সংগৃহীত

ইনস্টাগ্রাম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফেসবুকের আওতাধীন জনপ্রিয় ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম ইউজারদের একটা বিশাল সংখ্যা বিনোদন জগতের ব্যক্তিত্বরা। এসব অ্যাকাউন্ট থেকে শেয়ার করা কসমেটিক সার্জারি এবং ওজন কমানোর পণ্যের বিজ্ঞাপনের বিরূপ প্রভাব পড়ছে অনুসারীদের উপর। তাই ১৮ বছরের নিচের ইউজারদেরকে এসব কনটেন্ট না দেখানোর ঘোষণা দিয়েছে ইনস্টগ্রাম।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ইনস্টাগ্রামের পাবলিক পলিসি ম্যানেজার ইম্মা কলিনস এক বিবৃতিতে জানান, কিছু নির্দিষ্ট কনটেন্ট ১৮ বছরের নিচের ইউজারদের জন্য নিষিদ্ধ থাকবে এবং প্রয়োজনে তা ইনস্টাগ্রাম থেকে মুছে দেওয়া হবে।

সিবিএস নিউজকে দেওয়া সাক্ষাৎকারে কলিনস বলেন, ‘আমরা চাই ইনস্টাগ্রাম হবে সবার জন্য একটি নিরাপদ প্ল্যাটফর্ম। সোশ্যাল মিডিয়ার নেতিবাচক প্রভাবের বিরুদ্ধে আমরা কাজ করে যাচ্ছি।’

সোশ্যাল মিডিয়া ইউজার ব্রিটিশ অভিনেত্রী জামিলা জামিলের অ্যাকাউন্ট থেকে ওজন কমানোর পণ্যকে প্রোমোট করায় তাকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে। এছাড়াও মিডিয়া ব্যক্তিত্ব কিম, কোহলি কার্দাসি এবং কিলি জিনার একই অভিযোগে সমালোচিত হয়েছেন।

উল্লেখ্য, নতুন এই উদ্যোগ ইনস্টাগ্রামের নতুন নীতিমালা অনুযায়ী এই প্ল্যাটফর্মকে আরও জনবান্ধব এবং কল্যাণে ব্যবহার করতে এই পরিবর্তন আনা হয়েছে।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :