ছাত্রলীগের নামে অভিযোগ আসায় বুয়েটের ওয়েব পেজ বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুয়েট শাখা ছাত্রলীগের নামে বিভিন্ন অভিযোগ আসতে থাকায় বুয়েট শিক্ষার্থীদের একটি ওয়েব পেজ বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগ বন্ধ হওয়া ওয়েব পেজ পরিচালনা করত। বুয়েটের শিক্ষার্থীরা পেজে প্রয়োজনীয় তথ্য সরবরাহের মধ্যদিয়ে রেজিস্ট্রেশন করে তারপর বিভিন্ন অভিযোগ সেখানে লিপিবদ্ধ করতে পারতো।

সূত্রমতে, বন্ধ হওয়ার আগে ওই ওয়েবসাইটে বুয়েট শাখা ছাত্রলীগের বিরুদ্ধে ১৬৬ টি অভিযোগ জমা পড়েছিল।

বিটিআরসির জেষ্ঠ্য সহকারী পরিচালক (সিস্টেম এণ্ড সার্ভিস) আসিফ ওয়াহিদ গতরাত ৯টা ১৪মিনিটে ওই ওয়েবপেজের ডোমেইন বন্ধের জন্য ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়েস ও ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে মেইল করে নির্দেশনা দেন।

নামপ্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ইন্টারনেট সেবাদাতা সমিতির একজন নেতা বলেন, নির্দেশনাটি পাওয়ার আধাঘন্টার মধ্যে সেটি কার্যকর করি।

সূত্রমতে, বুয়েটের সিএসই বিভাগের শিক্ষার্থীদের তৈরি করা 'ওয়ানস্টপ অনলাইন রিপোর্টিং সিস্টেম (ইউ রিপোর্টার)' ওয়েবসাইটটিতে নিজেদের অবর্ণনীয় দুর্দশার অভিজ্ঞতার কথা জানিয়ে বুয়েট শাখা ছাত্রলীগের বিরুদ্ধে একাধিক অভিযোগ প্রকাশ করেছিল বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

সম্প্রতি ছাত্রলীগের নেতাদের নির্যাতনের শিকার হয়ে বুয়েটের ইলেকট্রিকাল এণ্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ মারা গেছেন। এরপর অন্দোলনে ফেটে পড়ে বুয়েট শিক্ষার্থীরা। একে একে বেরিয়ে আসে বুয়েটের হলগুলোতে ছাত্রলীগের নির্যাতনের নানা চিত্র। বুয়েটের শিক্ষার্থীরা ১০ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন।

আপনার মতামত লিখুন :