ফ্ল্যাগশিপ ফোনের লাইট ভার্সন আনবে স্যামসাং

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
গ্যালাক্সি নোট ১০ লাইট, ছবি: সংগ্রৃহীত

গ্যালাক্সি নোট ১০ লাইট, ছবি: সংগ্রৃহীত

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় স্মার্টফোন প্রতিষ্ঠান স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি নোট ১০ এবং এস ১০ বিশ্বব্যাপী ইউজারদের নজর কেড়েছে। আর এই প্রিমিয়াম মডেলের ডিভাইসগুলোর দামও হাই রেঞ্জের। কিন্তু জনপ্রিয়তা এবং সব ধরনের গ্রাহকদের কথা মাথায় রেখে সাশ্রয়ী দামে ফ্ল্যাগশিপ ফোনগুলোর লাইট ভার্সন আনবে স্যামসাং।

ধারণা করা হচ্ছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই স্মার্টফোনের বাজারে সব ধরনের ক্রেতাদের জন্য বাজারে আসবে গ্যালাক্সি নোট ১০ লাইট এবং এস ১০ লাইট ভার্সন।

সংবাদ মাধ্যম স্যাম মোবাইলের প্রতিবেদন অনুযায়ী, গ্যালাক্সি নোট ১০ লাল এবং কালো এই দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। প্রাথমিক ভাবে ইউরোপের বাজারে ছাড়া হবে ফ্ল্যাগশিপ মডেলের লাইট ভার্সন হ্যান্ডসেটগুলো।

গ্যালাক্সি নোট ১০’এর স্পেসিফিকেশন সম্পর্কে এখন কিছু জানা যায়নি। ধারণা নোট ১০ লাইটের বাজারমূল্য সাধ্যের মধ্যে থাকবে। এছাড়া নোট ১০ এ এস পেন থাকারা সম্ভাবনা রয়েছে।

গ্যালাক্সি এস ১০ লাইটের স্পেসিফিকেশন:

ডিভাইসের বিশাল জায়গা জুড়ে থাকছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে।

ফোনটির ব্যাক প্যানেলে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এরমধ্যে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা।
এর প্রাইমারি ক্যামেরা সেন্সরে অপটিক্যাল ইমেজ স্ট্যাবলাইজেশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। সেলফি তুলতে থাকছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

ডিভাইসটিতে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি এবং দ্রুতগতির স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ব্যবহার করা হয়েছে।

ফোনের বিরতিহীন পারফরমেন্স নিশ্চিত করতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

উল্লেখ্য, লাইট ভার্সনগুলোর বাজারমূল্য কত হবে তা এখনও জানা যায়নি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আপনার মতামত লিখুন :