টুইটারের নীতিমালার ঊর্ধ্বে নয় বিশ্বনেতারা

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
টুইটার অ্যাপের নিউজফিডে একজন ইউজার, ছবি: সংগ্রৃহীত

টুইটার অ্যাপের নিউজফিডে একজন ইউজার, ছবি: সংগ্রৃহীত

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের নীতিমালা লঙ্ঘনকারীকে কোনো ছাড়া দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছে প্রতিষ্ঠানটি। যেখানে বিশ্ব নেতাদের থেকে শুরু করে কেউই টুইটারের নীতিমালার ঊর্ধ্বে নয় বলে জানিয়েছে টুইটার।

মঙ্গলবার এক টুইট বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানায়, ‘কেউই আমাদের নীতিমালার ঊর্ধ্বে নয়। টুইটার ব্যবহার করে ক্ষতিকর কনটেন্ট ছড়ানো হলে তাদের অ্যাকাউন্ট বন্ধ করা অথবা মুছে দেওয়া হবে, হোক সেই অ্যাকাউন্টটি কোনো সাধারণ ইউজারের কিংবা কোনো বিশ্বনেতার।’

বিবৃতি অনুযায়ী, টুইটারের লক্ষ্য হচ্ছে তাদের নীতিমালা সৎ এবং নিরপেক্ষ অবস্থান থেকে বিচার করবে। এর মাধ্যমে তারা জনগণের জানার অধিকার নিশ্চিত করা এবং নেতাদের সঙ্গে তাদের মধ্যে জবাবদিহিতার বিষয়টি নিশ্চিত করা।

টুইটার কর্তৃক নির্বাচিত ক্ষতিকর কোনো টুইটের জবাবে লাইক, শেয়ার, রিপ্লাই এবং রিটুইট কোনো কিছুই করা যাবে না। তবে নিজের মতামত প্রকাশের জন্য রিটুইটের মাধ্যমে মন্তব্য করা যাবে।
সম্প্রতি যুক্তরাষ্ট্রের মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধের জন্যে বিভিন্ন মহল থেকে চাপের মুখে পড়েছে প্রতিষ্ঠানটি।

গত সেপ্টেম্বরে, যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে (২০২০) পদপ্রার্থী ক্যালিফোর্নিয়ার সিনেটর কামালা হ্যারিস টুইটারকে ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধের দাবি জানায়।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :