দুর্দান্ত ফিচারে মটোরোলা হাইপার ওয়ান!

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
মটোরোলা হাইপার ওয়ান, ছবি: সংগৃহীত

মটোরোলা হাইপার ওয়ান, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্মার্টফোনের দাপটে একসময় মটোরোলা এখন বাজারের ঢুকেছে। একের পর এক স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে প্রতিষ্ঠান। ফোল্ডেবল ফোন নিয়ে গুঞ্জন ওঠার পর এবার তাদের প্রথম পপআপ সেলফি ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসবে মটোরোলা।

বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা যায়, অক্টোবরের ২৪ তারিখ ব্রাজিলে মটোরোলার কয়েকটি ফোন উন্মোচন করা হবে। তার সঙ্গে পপ-আপ সেলফি ক্যামেরার স্মার্টফোন মটোরোলা ওয়ান হাইপারও অবমুক্ত করা হবে।

মটোরোলা ওয়ান হাইপার ফোনটিতে যেসব ফিচারগুলো থাকতে পারে

ডিসপ্লে
নচবিহীন ৬.৩৯ ইঞ্চি ফুলএইচ প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে। ফোনটিতে থাকছে স্টাইলিশ ট্রেন্ডি পপআপ সেলফি ক্যামেরা। নিরাপত্তাস্বার্থে ব্যাকপ্যানেলের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রযুক্তি যুক্ত করা হয়েছে। তবে সর্বপ্রথম ভিভো স্মার্টফোন কোম্পানি পপআপ সেলফি ক্যামেরার প্রচলন করে।

ক্যামেরা
সেলফি তোলার জন্য পপআপ ক্যামেরায় থাকছে  ৩২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

ফোনের ব্যাক প্যানেলে থাকছে ট্রেডিশনাল ডাবল ক্যামেরা সেটআপ। প্রাইমারি ক্যামেরা হিসেবে ৬৪ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। আর ডেপথ সেন্সরের জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এতে থাকছে ৪কে মুডে ৩০ ফ্রেম প্রতিসেকেন্ডে এবং ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড ফুলএইচডি মুডে ভিডিও ধারণ করার সুবিধা। এছাড়া ১২০ ফ্রেম প্রতি সেকেন্ড স্লো মো এবং ২৪০ ফ্রেম প্রতি সেকেন্ড ৭২০পিতে ভিডিও করা যাবে।

স্বল্প আলোতে মান সম্পন্ন ছবি তুলতে এতে বিশেষ নাইট ভিশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

হার্ডওয়্যার/সফটওয়্যার
ফোনের ভেতরে থাকছে ৪জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ধারনা করা হচ্ছে, মটোরোলা ওয়ান হাইপারে অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন ১০ অপারেটিং সিস্টেম থাকবে।
ফোনটি ৩,৬০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়ে।

ফোনটি বাজারমূল্য কত হবে তা এখনও জানা যায়নি।

সূত্র: জিসমোচীনা

আপনার মতামত লিখুন :