আন্ডার ডিসপ্লেতে থাকবে ডাবল সেলফি ক্যামেরা!

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
শাওমির আন্ডার ডিসপ্লে প্যাটেন্ট, ছবি: সংগৃহীত

শাওমির আন্ডার ডিসপ্লে প্যাটেন্ট, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্মার্টফোনে পপআপ সেলফি ক্যামেরা ব্যবহার করে প্রযুক্তি নির্মাতা ভিভো একটি অভিনব পদ্ধতির সূচনা করেছে। আর সম্প্রতি স্যামসাংয়ের স্টাইলিশ পাঞ্চহোল ক্যামেরা প্রযুক্তিও বেশ জনপ্রিয়তা লাভ করেছে। কিন্তু এবার ডিসপ্লের নীচে ক্যামেরা প্রযুক্তি নিয়ে কাজ করছে চীন প্রযুক্তি নির্মাতা শাওমি।

ধারণা করা হচ্ছে, শাওমির আন্ডার ডিসপ্লে প্রযুক্তি ব্যবহৃত স্মার্টফোন শীঘ্রই বাজারে ছাড়া হবে। এর আগে শাওমির ফাইল করা একটি প্যাটেন্ট প্রকাশ পেয়েছে। সেখানে আন্ডার ডিসপ্লেতে কীভাবে ডাবল সেলফি ক্যামেরা কাজ করবে তা দেখানো হয়েছে।

তাই নচবিহীন সরু বেজেলে পাচ্ছেন ফুল স্ক্রিন ডিসপ্লে স্মার্টফোন। তবে এই ফোনটির স্পেসিফিকেশনে কী থাকছে তা এখনও জানা যায়নি।

প্রকাশিত প্যাটেন্ট অনুযায়ী ডিসপ্লের নিচে ডাবল সেলফি ক্যামেরা থাকবে। তবে ফোনের ক্যামেরা অপশন থেকে সেলফি মুড অন করলে ক্যামেরা দুটি দেখা যাবে। এছাড়া অন্যসময় ডিসপ্লের নীচের ক্যামেরাগুলো দেখা যাবে না। ছবি তোলার সময় সামনের ক্যামেরার উপরের পিক্সেলগুলি বন্ধ হয়ে যাবে। এর ফলে স্বচ্ছ কাঁচের মধ্যে দিয়ে ছবি তুলবে সেলফি ক্যামেরা। ছবি তোলা শেষ হলে আবার জ্বলে উঠবে ক্যামেরার উপরের পিক্সেলগুলি। তখন ডিসপ্লের নীচে ঢাকা পড়বে সেলফি ক্যামেরা।

তবে এর আগে ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা প্রযুক্তি এসেছিল অপো।

সূত্র: জিসমোচীনা

আপনার মতামত লিখুন :