১৩ নভেম্বর আসছে মটরোলা ফোল্ড

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ইনকগনিটো মুডে গুগল ম্যাপস, ছবি: সংগৃহীত

ইনকগনিটো মুডে গুগল ম্যাপস, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্মার্টফোনের গতানুগতিক ধারণা পাল্টে দিয়েছে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ড। তাই ফোল্ডেবল স্মার্টফোনের অগ্রদূত বলা হয় স্যামসাংকে। তারই ধারাবাহিকতায় হুয়াওয়ে মেট এক্স, মটোরোলার মটো রেজার ফোল্ড বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে।

ক্ল্যাসিক্যাল মটোরোলার মটো রেজার ফোল্ড বাজারে আসার আগেই ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াসহ প্রযুক্তি বিষয়ক নিউজ পোর্টালগুলোতে ঝড় তুলেছে। সম্প্রতি নতুন ফোল্ডেবল স্মার্টফোনের একাধিক ছবি ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছে। যা ১৩ নভেম্বর স্মার্টফোনের বাজারে লঞ্চ করা হয়েছে।

মটো রেজার ফোল্ডের স্পেসিফিকেশনসমূহ

ডিজাইন

মটোরোলা রেজার (২০১৯) কে নতুন রূপে ব্যবহারকারীদের কাছে ঐতিহ্যগত মটোরোলার সঙ্গে নতুন প্রযুক্তির সংমিশ্রণে ফোল্ডেবল স্মার্টফোনকে তুলে ধরতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। মূলত, এর মাধ্যমে নতুনভাবে বাজারে প্রবেশ করবে এক সময়ের জনপ্রিয় মটোরোলা রেজার। এর প্রকাশ হওয়া ছবিগুলোতে দেখা যায়, ফোল্ড খুললে ওয়াইড নচের সঙ্গে একটি বড় পর্দার স্মার্টফোনের আকৃতি ধারণ করবে। আর ফোল্ড করে নিলে মনে হবে সেই ক্ল্যাসিক মটোরোলা রেজার এখনো আপনার কাছে।

ডিসপ্লে

মটো রেজার ২০১৯ এ একটি ডিভাইসেই পাওয়া যাবে তিনটি ডিসপ্লের সুবিধা। আর এর তৃতীয় ডিসপ্লেটিতে প্রতি মুহূর্তের খুদে বার্তাগুলো খুব সহজেই দেখে নেওয়া যাবে যেমনটা মটো রেজার ক্ল্যাসিকেও ছিল।
ফোনটির ফোল্ড খুলে নিলে আপনি পাচ্ছেন ৬.২ ইঞ্চির একটি আদর্শ ডিসপ্লে। যার সম্পূর্ণ ওএলইডি ডিসপ্লে জুড়ে থাকছে ৮৭৬x২১৪২ পিক্সেল রেজুলেশন এবং দ্বিতীয় ডিসপ্লেতে ৬০০x৮০০ পিক্সেল রেজুলেশন।

হার্ডওয়্যার

এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর এর সঙ্গে ৪/৬জিবি র‍্যাম এবং ৬৪/১২৮জিবি র‍্যাম।

দাম

মটো রেজার ২০১৯-এর বাজারমূল্য কত হবে তা এখনো নিশ্চিত করেনি মটোরোলা। তবে দেখার বিষয় হচ্ছে, স্যামসাং যখন তাদের নতুন ফোন বাজারে ছাড়ার সময় পেছালো সেই মুহূর্তে বাজের নতুন ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে আসা কোম্পানিগুলো কতটুকু সুবিধা করতে পারবে তা ই দেখার বিষয়।

সূত্র: জিসমোচীনা

আপনার মতামত লিখুন :