এলিজি'র ডাবল ডিসপ্লে ফোন!



টেক ডেস্ক, বার্তা২৪.কম
ভি ৬০ থিংক কিউ ৫জি, ছবি: সংগৃহীত

ভি ৬০ থিংক কিউ ৫জি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সময়ের সঙ্গে সঙ্গে স্মার্টফোনের কনফিগারেশনসহ ডিসপ্লেতেও ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। তারই ধারাবাহিকতায় এলজির নতুন স্মার্টফোনে (ভি ৬০ থিংক কিউ ৫জি) থাকছে দুটি ডিসপ্লে সুবিধা। অর্থাৎ একটি ফোনেই পাচ্ছেন দুটি ফোনের সুবিধা।

ফোনের ৬.৮ ইঞ্চির প্লাস্টিক ওলেড ডিসপ্লের উপরিভাগে থাকছে ট্রেন্ডি ওয়াটার-ড্রপ নচ স্টাইল। এতে এইচডিআর ১০+ সুবিধা পাওয়া যাবে। এলজি’র নতুন সংস্করণের এই ফোনে ইউএসবি সি-পোর্ট ব্যবহার করে দ্বিতীয় ডিসপ্লে ব্যবহার করা যাবে।

ছবি ও ভিডিওর জন্য আপোষহীন হবে এই ডিভাইস। কারণ এতে ৬৪ মেগাপিক্সেলের সঙ্গে থাকছে ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও টাইম অফ ফ্লাইট সেন্সর। এছাড়া সেলফি তোলার জন্য থাকছে সুপার ব্রাইট ১০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ডিভাইসে মানসম্পন্ন ছবিসহ ৮কে মুডে ভিডিও ধারণ করা যাবে।

এলজি’র নতুন এই ফোনে মেমোরি নিয়ে আর ঝামেলা পোহাতে হবে না। কারণ এতে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে।

ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধি করতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট। আর এই বড় পর্দার দুই ডিসপ্লের ফোনে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া এতে গুগল অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ ১০ অপারেটিং সিস্টেম রয়েছে।

প্রাথমিকভাবে উত্তর আমেরিকা, ইউরোপসহ এশিয়ার কিছু অঞ্চলে এর বিক্রি শুরু হয়েছে। ফোনটির বাজারমূল্য কত হবে তা এখনো জানা যায়নি।