বাজারে এলো হুয়াওয়ের সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
দেশের বাজারে  হুয়াওয়ে নিয়ে এলো সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো

দেশের বাজারে হুয়াওয়ে নিয়ে এলো সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো

  • Font increase
  • Font Decrease

দেশের বাজারে নতুন সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো নিয়ে এলো চীনা স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ে। এরই মধ্যে আকর্ষণীয় এই ফোনটির আগাম ফরমায়েশ নেওয়া (প্রি-বুকিং) শুরু হয়েছে। এতে গ্রাহকদের জন্য মিলছে আকর্ষণীয় উপহার।

রোববার (১ মার্চ) দুপুরে রাজধানীর ওয়েস্টিন হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘােষণা দিয়েছে হুয়াওয়ে। ব্লাক ও স্পেস সিলভার রঙের ফোনটির বাজারে মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯,৯৯৯ টাকা।

হুয়াওয়ের শপ ছাড়াও দারাজ, পিকাবো এবং গ্যাজেট অ্যান্ড গিয়ারের আউটলেটে প্রি-বুক দেওয়া যাবে। ১ মার্চ (রোববার) থেকে শুরু হয়ে প্রি-বুকিং চলবে ৪ মার্চ (বুধবার) পর্যন্ত। আগাম বুকিং দিলেই উপহার হিসেবে মিলছে হুয়াওয়ের প্রিমিয়াম ক্যাটাগরির ফিলেস ও ওয়্যারলেস চার্জার। গ্রামীণফোনের গ্রাহকদের জন্য রয়েছে ৮ জিবি ফ্রি ডেটা।

হুয়াওয়ের সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো

অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশের) জিটিএম ডিরেক্টর বেয়ন্ড ঝেং বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস (এইচএমএস) সমর্থিত ফোন মেট ৩০ প্রো নিয়ে আসা হচ্ছে। হুয়াওয়ের ফ্ল্যাগশিপ এ স্মার্টফোনটি দারুণ সব ফিচারের কারণে ইতিমধ্যেই বিশ্ববাজারে বেশ সমাদৃত হয়েছে। আশা করি, ফোনটি বাংলাদেশের গ্রাহকদের আকাঙক্ষা পূরণ করতে পারবে।

এ স্মার্ট ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস এবং ওএলইডি হরিজন ডিসপ্লে। মেট ৩০ প্রো ফোনটি আইপি (ইনগ্রেস প্রটেকশন) ৬৮ সার্টিফাইড। ফলে ধুলা, ময়লা ও বালুরােধী ফোনটি প্রায় পাঁচ ফুট পানির নিচেও সুরক্ষিত থাকবে বলে জানিয়েছে হুয়াওয়ে।

এছাড়া ফোনটির উন্নতমানের ক্যামেরা কনফিগারেশনের স্বীকৃতিও মিলেছে। ডিএক্সও মার্ক র‌্যাংকিংয়ে ১৩২ ফটো স্কোর নিয়ে রাংকিংয়ে উপরের দিকে রয়েছে মেট ৩০ প্রাে । এর সবচেয়ে আকর্ষণীয় দিক হলো ফোনটির পেছনে চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

হুয়াওয়ের সুপার ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো এর ফিচার দেখানো হচ্ছে

যার মধ্যে রয়েছে ৪০ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। এ ক্যামেরা দুটির একটি সুপার-সেনসিং ও অপরটি সিনে ক্যামেরা। সিনে ক্যামেরাটির সাহায্যে খুবই কম আলােতেও ভিডিও ও ছবি ধারণ করা যাবে। পাশাপাশি আল্ট্রা স্লো-মোশন ও আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল টাইম-ল্যাপস ভিডিও ফিচার পাওয়া যাবে। সুপার-সেনসিং ক্যামেরা ব্যবহারের ফলে রাত ও দিনের যে কোনাে ছবিতেই নিখুত প্রতিচ্ছবি পাওয়া যাবে। এছাড়াও ফোনটিতে রয়েছে অন্যান্য সুবিধা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ের জিটিএম ডিরেক্টর বেয়ন্ড ঝেং, সেলস ডিরেক্টর (জুনিয়র) সালাউদ্দিন সানজি, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের এমডি মােহাম্মদ জহিরুল ইসলাম ও হুয়াওয়ের কনজুমার বিজনেস গ্রুপের (বাংলাদেশ) সিনিয়র পাবলিক রিলেশনস ম্যানেজার সুমন সাহা।