অবশেষে অ্যান্ড্রয়েডে আইফোনের ফিচার আনল গুগল

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বন্ধুদের সঙ্গে দ্রুত ফাইল শেয়ার করতে অ্যাপলের এয়ারড্রপ ফিচারটি বেশ জনপ্রিয়। নির্দিষ্ট দূরত্বের মধ্যে পরিচিত ইউজারদের কাছে সহজেই ফাইল শেয়ার করা যায়। একই সুবিধা নিয়ে গুগলে 'নিয়ারবাই শেয়ার' নামে সকল অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ফিচারটি চালু করার কথা জানিয়েছে।

অ্যান্ড্রয়েড পুলিশের প্রতিবেদনে বলা হয়, গুগল তাদের ক্রোমবুকেও এই ফিচার যুক্ত করার পরিকল্পনা করছে। বর্তমানে নিয়ারবাই শেয়ার ফিচারটি বেটা ভার্সনে পরিচালনা করা হচ্ছে। যা অ্যান্ড্রয়েড ভার্সন ৬ প্লাস থেকে পরবর্তী ভার্সনগুলোতে দেওয়া হবে।

সম্প্রতি দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং তাদের গ্যালাক্সি স্মার্টফোনে কুইক শেয়ার নামে এই ফিচারটি চালু করে। তবে এয়ারড্রপ থেকে শুধু একজনকে ফাইল পাঠানো গেলেও কুইক শেয়ার দিয়ে সর্বোচ্চ ৫ জনকে একসঙ্গে পাঠানো যাবে।

গুগলের নিয়ারবাই ফিচারটি ব্যবহার করে অ্যান্ড্রয়েড ইউজাররা বড় সাইজের ফাইল খুব সহজেই শেয়ার করতে পারবে। তাই ইউজারদেরকে আলাদাভাবে ফাইল শেয়ারিং অ্যাপগুলোর উপর নির্ভর করতে হবে না।

নতুন এই ফাইল শেয়ারিং ফিচারটি ব্যবহার করে ছবি, ভিডিও, ইউআরএল, টুইট, ডকুমেন্ট এবং অন্যান্য শেয়ার করা যায় এমন ফাইলগুলো শেয়ার করা যাবে।

আপনার মতামত লিখুন :