বিএটি এশিয়া প্যাসিফিক ও মধ্যপ্রাচ্যের এইচআর প্রধান হলেন রুমানা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রুমানা রহমান, ছবি: বার্তা২৪.কম

রুমানা রহমান, ছবি: বার্তা২৪.কম

ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোর এশিয়া প্যাসিফিক এবং মধ্যপ্রাচ্যের মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন রুমানা রহমান। ১৫ ফেব্রুয়ারি তিনি দায়িত্বভার গ্রহণ করবেন। প্রথম বাংলাদেশি হিসেবে রুমানা রহমান এই পদে নিয়োগ পেয়েছেন। এর আগে রুমানা রহমান বিএটি বাংলাদেশের মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে ৭ বছর দ্বায়িত্ব পালন করেন।

রুমানা রহমান ২০০১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন (বিবিএ) সম্পন্ন করেন। এরপর ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা প্রশিক্ষক হিসেবে যোগদান করেন।

বিজ্ঞাপন

মানবম্পদ বিভাগের দ্বায়িত্ব গ্রহণের আগে রুমানা রহমান এশিয়া প্যাসিফিক অঞ্চলের মানবসম্পদ বিভাগের প্ল্যানিং এন্ড রিপোর্টিং ব্যবস্থাপক হিসেবে হংকংয়ে কর্মরত ছিলেন। বিএটি বাংলাদেশের উচ্চপদস্থ পর্যায়ে নিয়োগ পাওয়া প্রথম বাংলাদেশি নারী রুমানা।

মানবসম্পদের সাপ্লাই চেইনসহ বিভিন্ন পর্যায়ে তিনি নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। মেধা বাছাই এবং ব্যবসায়িক অংশিদারিত্বে প্রতিযোগিতামূলক উদ্ভাবন তাকে অনন্য পর্যায়ে নিয়ে গিয়েছে।

রুমানা রহমান পেশাগত জীবনের সঙ্গে ব্যক্তি জীবনের চমৎকার মেলবন্ধন তৈরি করেছেন।

বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতে রুমানা রহমানের এই পদোন্নতি বাংলাদেশে কর্পোরেট নারীদের অগ্রযাত্রার এক বড় মাইলফলক।