প্রথম মার্কেটিং সুপারস্টার এসিআই কনজ্যুমার ব্র্যান্ডের এমডি সৈয়দ আলমগীর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রথম মার্কেটিং সুপারস্টার নির্বাচিত হয়েছেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর এমডি সৈয়দ আলমগীর।

প্রথম মার্কেটিং সুপারস্টার নির্বাচিত হয়েছেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর এমডি সৈয়দ আলমগীর।

ব্র্যান্ড ফোরাম এবং চ্যানেল আই দেশের মার্কেটারদের সম্মান দেবে

দ্রুত বর্ধনশীল বাংলাদেশ এখন বিশ্ব অর্থনীতির রোল মডেল। আর বাংলাদেশের এই এগিয়ে যাওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে দেশের ব্যবসা এবং বাজারজাতকরণ।

ব্যবসায়িক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য নানান স্বীকৃতি আছে কিন্তু যারা পণ্য বাজারজাত করে গ্রাহকের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছে সেই মার্কেটারগণের বড় কোনো স্বীকৃতি নেই। তাই ব্র্যান্ড এবং মার্কেটিং প্ল্যাটফর্ম- বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এবং জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেল এবং একমাত্র সুপারব্র্যান্ড টিভি চ্যানেল- চ্যানেল আই একসাথে উদ্যোগ নিয়েছে “মার্কেটিং সুপারস্টার” চালু করার।  যার মূল লক্ষ্য মার্কেটিং সেক্টরের কিংবদন্তীদের সম্মান জানানো। 

বিজ্ঞাপন

দেশের অর্থনীতিকে এগিয়ে নেয় ব্যবসা আর ব্যবসায়ের প্রসার ঘটায় মার্কেটিং সেই সাথে সামাজিক অগ্রগতি এবং উন্নয়নেও ভূমিকা রাখে মার্কেটিং। বাংলাদেশে সত্যিকারের মার্কেটিং শুরু হয় ৮০-এর দশকে এবং তারপর থেকে এটি এগিয়ে যাচ্ছে, এরই ধারাবাহিকতায় আজ স্যোশাল মিডিয়া এবং ডিজিটাল প্ল্যাটফর্ম আধিপত্য করছে।

মার্কেটিং-এর এই বিবর্তণের সময় আমরা ট্রেডিশনাল মার্কেটিং এর জ্ঞানকেও উপভোগ করছি। প্রথম মার্কেটিং সুপারস্টার নির্বাচিত হয়েছেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর এমডি সৈয়দ আলমগীর।

সৈয়দ আলমগীর ব্রিটিশ ফার্মাসিটিক্যাল কোম্পানি মে অ্যান্ড বেকার, যা এখন সানোফি বাংলাদেশ নামে পরিচিত সেখানে কর্মজীবন শুরু করেন।

তার দীর্ঘ কর্মজীবনে বেশ কিছু প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৯৮ সালে সৈয়দ আলমগীর এসিআই-এ কাজ শুরু করেন এবং দুই দশক ধরে তিনি প্রতিষ্ঠানটিকে দেশের অন্যতম কনজ্যুমার গুডস ম্যানুফ্যাকচার কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করেন। তার আদর্শিক নেতৃত্বে এসিআই এর পণ্য আজ দেশের মানুষের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে। এফএমসিজি ক্যাটাগরিতে ১০০% হালাল সাবান কনসেপ্ট তারই উদ্ভাবিত। মার্কেটিং গুরু ফিলিপ কটলার তার “দ্যা প্রিন্সিপাল অফ মার্কেটিং” বই এ হালাল সাবানের কনসেপ্টটি যোগ করেছেন।

আগামী ২৮ মার্চ সৈয়দ আলমগীরকে ওয়েস্টিনে গ্রান্ড ইভেন্টের মাধ্যমে মার্কেটিং সুপারস্টার হিসেবে পুরস্কৃত করা হবে।