বেনজেমার গোলে রিয়ালের স্বস্তির ড্র



সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
গোলের আনন্দে রিয়াল তারকা জিনেদিন জিদান

গোলের আনন্দে রিয়াল তারকা জিনেদিন জিদান

  • Font increase
  • Font Decrease

জিনেদিন জিদানের কৌশলেও পথ খুঁজে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। আগের মতোই সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি ছন্দে নেই! এবার করিম বেনজেমার গোলে রক্ষা। না হলে সোমবার রাতে লেগানেসের বিপক্ষে হারতেই যাচ্ছিল ফেভারিটরা।

শেষ পর্যন্ত ১-১ ড্রয়ে প্রতিপক্ষের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরেছে রিয়াল। বিস্ময়কর হলেও সত্য এবারই প্রথম স্প্যানিশ লা লিগায় রিয়ালের বিপক্ষে পয়েন্টের দেখা পেয়েছে লেগানেস।

খেলার ৬ মিনিটে অবশ্য এগিয়ে যেতে পারতো রিয়াল। কিন্তু মার্কো আসেনসিও প্রতিপক্ষের গোলকিপারকে সামনে পেয়েও সুযোগটা কাজে লাগাতে পারেন নি। সুযোগ এসেছিল লেগানেসের সামনেও তবে তারাও খুঁজে পাননি নিশানা। এরমধ্যে ম্যাচের ৪৫ মিনিটে এসে এগিয়ে যায় স্বাগতিক ক্লাবটি।

সতীর্থ মার্টিন ব্রেইথওয়েটের পাস থেকে বল পেয়ে জোনাথন সিলভা বল পাঠিয়ে দেন রিয়ালের পােষ্টে। ৫১তম মিনিটে ম্যাচে ফেরে রিয়াল। লুকা মডরিচের পাসে করিম বেনজামের শট, বল আশ্রয় নেয় লেগানেসের জালে (১-১)।

দল ব্যর্থ হলেও ফর্মেই আছেন করিম বেনজেমা। লা লিগায় গত ছয় ম্যাচেই গোল পেলেন তিনি। আর এটি তার ১৮তম গোল। শীর্ষ গোলদাতাদের তালিকায় তিন নম্বরে আছেন ফরাসি এই স্ট্রাইকার।

পথ হারানো রিয়াল এই ড্রয়ে ৩২ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে আছে লা লিগায় তৃতীয় স্থানে। ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৬৫ পয়েন্ট নিয়ে এরপরই আতলেতিকো মাদ্রিদ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল ১-০ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে। এই জয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে গানাররা। এই জয়ে ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট আর্সেনালের।

প্রিমিয়ার লিগে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ৮৩ পয়েন্ট নিয়ে এরপরই আছে ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। আর্সেনাল-চেলসি দুই ক্লাবেরই পয়েন্ট ৬৬। ৬৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

   

মুস্তাফিজদের নয়, দোষ শিশিরের



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লক্ষ্ণৌ সুপারজায়ান্টসের বিপক্ষে ঘরের মাঠেও চেন্নাই সুপার কিংস পেরে উঠল না। শেষ ওভারে ১৭ রান প্রয়োজন ছিল লক্ষ্ণৌয়ের, কিন্তু মুস্তাফিজ সে ওভারে বোলিংয়ে এসে তিনটি বৈধ ডেলিভারিতেই খরচ করেছেন ১৯ রান। ম্যাচটি ৬ উইকেটের বড় ব্যবধানে হারতে হয় তাদের।

২১০ রানের বড় সংগ্রহ নিয়েও বোলারদের ব্যর্থতায় হারের মুখ দেখতে হয় চেন্নাইকে। শুধু মুস্তাফিজই, দলের অন্য বোলাররাও লক্ষ্ণৌয়ের ব্যাটিংয়ের সামনে খাবি খেয়েছেন। তাদের শাসন করেই ১২৪ রানের অবিশ্বাস্য হার না মানা ইনিংস খেলে লক্ষ্ণৌকে জয় এনে দেন মার্কাস স্টয়নিস।

এমন দুর্দান্ত ইনিংস দেখে প্রতিপক্ষ শিবিরে থেকেও প্রশংসা না করে পারেননি চেন্নাই অধিনায়ক এবং লক্ষ্ণৌয়ের বিপক্ষে সেঞ্চুরি করা ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়, ‘পরাজয় মেনে নেওয়া সবসময়ই কঠিন। লক্ষ্ণৌ ভালো করেছে। ১৩তম ওভার পর্যন্ত ম্যাচ আমাদের হাতেই ছিল। স্টয়নিস দুর্দান্ত ব্যাট করেছে। ওকে টুপি খোলা অভিনন্দন।’ 

তবে ২১০ রান ডিফেন্ড করতে না পারার পরও বোলারদের দায় দিচ্ছেন না চেন্নাই অধিনায়ক, ‘এই ম্যাচে শিশির প্রভাব রেখেছে। শিশিরের কারণে স্পিনাররা সুবিধা করতে পারেনি। তা না হলে আরেকটু ভালো হতে পারত। যদিও এটি খেলারই অংশ। যা আপনার হাতে নেই সেটি আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না।’

;

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আর্জেন্টিনার তেভেজ



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে আর্জেন্টিনার সাবেক ফুটবলার কার্লোস তেভেজকে। মঙ্গলবার (২৩ এপ্রিল) তাকে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা।

ম্যানচেস্টারের দুই ক্লাব সিটি এবং ইউনাইটেডের হয়ে খেলা এই ফুটবলার অবসরের পর এখন আর্জেন্টাইন ক্লাব ইন্দিপেন্দিয়েন্তের হেড কোচের দায়িত্বে রয়েছেন। ক্লাবটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) দেয়া এক বিবৃতিতে জানায়, সান ইসিদ্রোর ত্রিনিদাদ হাসপাতালে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তার অবস্থা ‘সন্তোষজনক’।

তবে সতর্কতাবশত তেভেজকে আরও কিছুদিন হাসপাতালে রাখা হবে বলেও ইন্দিপেন্দিয়েন্তের বিবৃতিতে জানানো হয়।

২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে নিয়মিত দেখা যায় তেভেজকে। ২০২২ সালে বুটজোড়া তুলে রাখার ঘোষণা দেয়ার পর কিছু সময় রোজারিও সেন্ট্রালের দায়িত্বে ছিলেন। ২০২৩ সালের আগস্টে ইন্দিপেন্দিয়েন্তের ডাগআউটে দাঁড়ান।

;

স্লটের জন্য শতকোটি টাকারও বেশি খসাতে হবে লিভারপুলকে



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাবি আলোনসো বায়ার লেভারকুজেনকে লিগ জিতিয়ে সেখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। স্পোর্টিং লিসবনের রুবেন আমোরিমকে চায় ওয়েস্ট হ্যাম, লিভারপুলের সঙ্গে আপাতত তার কোনো আলোচনা চলছে না। তাই ইংলিশ জায়ান্ট লিভারপুলকে ইয়ুর্গেন ক্লপের উত্তরসূরি বেছে নিতে এখন চোখ রাখতে হচ্ছে নেদারল্যান্ডসে।

ডাচ ক্লাব ফেয়েনুর্ডের ম্যানেজার আরনে স্লটকে ক্লপের স্থলাভিষিক্ত করতে চায় লিভারপুল, এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে ইউরোপীয় সংবাদমাধ্যমে। ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, লিভারপুলের সঙ্গে ইতিবাচক আলাপ হয়েছে স্লটের। লিভারপুল কোচের চাকরি নিয়ে বেশ আগ্রহী তিনি।

স্লটের সঙ্গে ফেয়েনুর্ডের বর্তমান চুক্তিতে কোনো রিলিজ ক্লজ নেই বলেও জানিয়েছেন রোমানো। তবে স্লটকে কোনো ক্লাব নিয়োগ দিতে চাইলে ফেয়েনুর্ড মোটা অঙ্কের ক্ষতিপূরণ চাইতে পারে। গত বছর আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যাম স্লটের ব্যাপারে আগ্রহ দেখিয়েছিল। তবে মোটা ক্ষতিপূরণের কথা শুনে তারা পিছিয়ে যায় এবং অস্ট্রেলিয়ান ম্যানেজার অ্যাঞ্জ পস্তেকগলুকে নিয়োগ দেয়।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানাচ্ছে, স্লটকে ছেড়ে দিতে প্রায় ১০ মিলিয়ন ইউরো বা বাংলাদেশ মুদ্রায় ১১৬ কোটি টাকা চাইতে পারে ফেয়েনুর্ড। স্লটকে পেতে চাইলে লিভারপুলকে এই বড় অঙ্কের অর্থ খসাতে হবে। উল্লেখ্য, ফেয়েনুর্ডের সঙ্গে ২০২৬ পর্যন্ত চুক্তি রয়েছে স্লটের।

;

টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখাবে টফি



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আগামী দুই বছর আইসিসি আয়োজিত সব টুর্নামেন্ট ডিজিটাল মাধ্যমে বাংলাদেশে সম্প্রচারের স্বত্ব পেয়েছে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের স্ট্রিমিং প্ল্যাটফর্ম টফি। চলতি বছরের জুনে শুরু হতে যাওয়া ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে শুরু হবে তাদের আইসিসি ইভেন্ট সম্প্রচার।

জানা গেছে, টোটাল স্পোর্টস ম্যানেজমেন্টের (টিএসএম) সঙ্গে কৌশলগত চুক্তির মাধ্যমে টফি ২০২৫ সাল পর্যন্ত আইসিসি ইভেন্টে পুরুষদের ৭১টি ও নারীদের ৯৫টি ম্যাচ সম্প্রচারের স্বত্ব পেয়েছে।

এই সময়ের মধ্যে আইসিসি পুরুষ ও নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪, আইসিসি পুরুষ চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ সহ আরও কিছু টুর্নামেন্টের খেলা সরাসরি সম্প্রচার করবে টফি। সাবস্ক্রিপশন ফি দিয়ে দর্শকরা খেলা টফির অ্যাপে খেলা উপভোগ করতে পারবেন।

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলালিংক ও টফির ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন।

;